সেনবাগে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ১০

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুলাই ২০১৭, ১৫:৪৫ | প্রকাশিত : ২২ জুলাই ২০১৭, ১৫:৩৪

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুককে নোয়াখালীর সেনবাগে সংবর্ধনা দেয়াকালে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে সাতজনকে আটক করেছে।

শনিবার দুপুর ১২টার দিকে সেবারহাট বাজারে এ ঘটনা ঘটে।

আহতরা হচ্ছেন সেনবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম ও বিএনপির ৯ নেতাকর্মী। আটককৃতরা হচ্ছেন, মোহাম্মদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি জাফর উল্লাহ খান, বীজবাগ ইউনিয়ন যুবদল সেক্রেটারি মো. জাহিদ, বিএনপি নেতা মো. সুমন, সাইফুল ইসলাম, ইয়াকুব নবী সোহাগ, আমিরুল ইসলাম ও মো. তুহিন।

স্থানীয় সূত্রে জানা গেছে, জয়নুল আবদিন ফারুকের কারামুক্তি উপলক্ষে তার নিজ বাড়ি নোয়াখালীর সেনবাগ উপজেলার সেবারহাটে সংবর্ধনার আয়োজন করা হয়। সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল ও সিএনজি যোগে নেতাকর্মীরা সেবারহাটে আসতে থাকেন। বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ বিএনপি নেতকর্মীদের বাধা দিলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে ও সেবারহাট বাজারে গাছের গুঁড়ি ফেলে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির সাত নেতাকর্মীকে আটক করে।

বিএনপির নেতাকর্মীদের অভিযোগ সংবর্ধনার স্থলে আসার পথে সকাল থেকে সেনবাগ থানা পুলিশ ছমিরমুন্সিরহাট সংলগ্ন আজিজপুর পোলের গোড়া, সেনবাগ রাস্তার মাথা ও সেবারহাট বাজারে অবস্থান নিয়ে পথে পথে তাদের বাধা দেয়।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ চৌধুরী জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশের ওপর হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

(ঢাকাটাইমস/২২জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :