জয়পুরহাটে পুকুরে বিদ্যুৎস্পৃষ্টে মামা-ভাগ্নের মৃত্যু

জয়পুরহাট সংবাদদাতা, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:২০

জয়পুরহাটের কালাই উপজেলার পুনট ইউনিয়নের শান্তিনগর এলাকায় পুকুরের পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুজনের মৃত্যু হয়েছে। তারা সম্পর্কে মামা-ভাগ্নে।

আজ মঙ্গলবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন মামা জাহাঙ্গীর (২০) ও ভাগ্নে শাকিল (১৩)।

শান্তিনগর গ্রামের জনাব আলীর ছেলে জাহাঙ্গীর কৃষিকাজ করতেন। আর জহুরুল ইসলামের ছেলে শাকিল ষষ্ঠ শ্রেণীতে পড়ত।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) বিশ্বজিত বর্মন জানান, কালাই উপজেলার আফলাপাড়া গ্রামের শাহিন ইসলাম শান্তিনগরের ওই পুকুর ইজারা নিয়ে মাছ চাষ করতেন। তিনি মাছ চুরি টেকাতে পুকুরের চার পাড়ে জিআই তার দিয়ে তাতে বিদ্যুৎ দিয়ে ঘিরে রাখেন। তারই একটি তার ছিঁড়ে পানিতে পড়লে বেশ কিছু মাছ মারা গিয়ে ভেসে ওঠে।

আজ মঙ্গলবার সকালে পুকুরের পাশ দিয়ে যাওয়ার পথে মাছ ভেসে থাকতে দেখে পানিতে নামলে মামা জাহাঙ্গীর ও ভাগ্নে শাকিল বিদ্যুতায়িত হয়ে মারা যায়। পরে গ্রামবাসীর মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের মৃতদেহ উদ্ধার করে।

এ ঘটনায় পুকুর দেখাশোনার দায়িত্ব পালনকারী স্বপনকে আটক করে পুলিশ। শাকিলের বাবা জহুরুল ইসলাম দুপুরে পুকুরের ইজারাদার, কেয়ারটেকার ও পাহারাদারকে আসামি করে মামলা করেছেন কালাই থানায়।

জয়পুরহাট জেলা পুলিশ সুপার (সার্কেল) অশোক কুমার পাল জানান, পুকুরটির চারপাশে কোনো ধরনের নোটিশ না দিয়ে অবৈধভাবে বিদ্যুতায়িত করেছেন ইজারাদার। তার ছিঁড়ে পানিতে পড়লে পুকুর বিদ্যুতায়িত হয়। সকালে মামা-ভাগ্নে দুজন পুকুরে নামলে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে মারা যান।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :