পিরোজপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ২২:০৭

পিরোজপুর উপজেলার চেয়ারম্যান প্রার্থী শেখ মো. বায়জীদ হোসেনের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। নির্বাচনি হলফনামায় তথ্য গোপন, অসত্য তথ্য উল্লেখ করা ও ভোট দিতে বাধ্য করতে ভোটারদেরকে সন্ত্রাসীদের দিয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এসব অভিযোগ করেছেন নির্বাচনে অংশ নেওয়া অন্যান্য প্রার্থীরা। তারা দ্রুত বিষয়ে পুলিশ প্রশাসন রিটার্নিং কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করছেন।

উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মো. শফিউল হক অভিযোগ করে বলেন, বায়জীদের নির্বাচনি প্রচারে পিরোজপুর সদর উপজেলা বেশ কয়েকজন চিহ্নিত ব্যক্তি আছেন, যারা অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। এদের মধ্যে মাদক কারবারি, বিভিন্ন মামলার আসামি চাঁদাবাজও আছে। বায়জীদকে ভোট দিতে তারা সাধারণ ভোটারদের নানাভাবে হুমকি দিচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, বায়জীদ যে নির্বাচনি হলফনামা জমা দিয়েছেন সেখানে মিথ্যা তথ্য এবং অনেক তথ্য গোপন করা হয়েছে। ভুয়া আইনজীবী দিয়ে হলফনামা পরিচয় শনাক্ত করা হয়েছে।

এছাড়া হলফনামায় আয়ের জায়গায় বায়জীদ দেখিয়েছেন তার ব্যবসায়ী প্রতিষ্ঠান মো. শেখ এন্টারপ্রাইজ হতে তিন লাখ ৬০ হাজার টাকা আয় করেছেন। কিন্তু বর্তমানে তিনি পিরোজপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন। এই পদে থেকে সরকারি যে ভাতা ভোগ করছেন সেটি নির্বাচনি হলফনামায় গোপন করেছেন। তার আয়কর রিটার্নের হিসাবে সম্পত্তির জায়গায় ২৫ ভরি স্বর্ণ দেখালেও হলফনামায় তা উল্লেখ আছে দুই ভরি স্বর্ণ। হলফনামায় তার ব্যবসায়ী প্রতিষ্ঠান মো. শেখ এন্টারপ্রাইজের কোনো আয়-ব্যয় বা ব্যাংক হিসাব উল্লেখ না করে তা গোপন করা হয়েছে।

বিষয়ে শেখ মো. বায়জীদ হোসেনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।

নির্বাচনের রিটার্নিং অফিসার মো. মিজানুর রহমান বলেন, প্রার্থীর বিরুদ্ধে যে অভিযোগ তা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে।

এছাড়া বায়জীদ হোসেনের বিরুদ্ধে বিভিন্ন মামলায় জড়িতের অভিযোগ করেন এলাকাবাসী। এ বিষয়ে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আসিকুজ্জামান ঢাকাটাইমসকে বলেন, উপজেলার চেয়ারম্যান প্রার্থী শেখ মো. বায়জীদ হোসেনের বিরুদ্ধে একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল, সেটির চার্জশিট হয়ে গেছে। কিন্তু চার্জশিটে তার নাম নেই। এছাড়া অন্যান্য মামলায় তিনি জামিনে আছেন।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :