ওসির বিরুদ্ধে স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যার চেষ্টা

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৭, ২১:০৭

জামালপুরে বকশীগঞ্জে ডাকাতির প্রস্তুতি মামলায় তিন মাস হাজতবাসের এক বছর পর বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছে আসাদুজ্জামান নামে এক যুবক। বুধবার দুপুরে বিষপানে আত্মহত্যার আগে তার এই মৃত্যুর জন্য বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেনকে দায়ী করে ফেইসবুকে একটি স্ট্যাস্টাস দেন ওই যুবক।

ওই স্ট্যাস্টাসে তিনি উল্লেখ করেন, ‘ওসি তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জীবন ধ্বংস করার কারণে এই পথ বেছে নেয়।’

ফেইসবুকে দেয়া স্ট্যাস্টাস তিনি উল্লেখ করেন, ‘আমি যদি বিষ খেয়ে মারা যাই দয়া করে আমার লাশটা কেটনা আমার এ বুকে আমার আম্মা থাকে। লাশটা লাটলে (কাটলে) আম্মা কষ্ট পাবে।

আর আমার মরার পিছনে বকশীগঞ্জ থানার ওসি আসলাম স্যার দায়ী। সে আমার জীবনটা নষ্ট করে দিয়েছে। বিনা অপরাধে ৩ মাস হাজতে রেখেছিল। হাজত থেকে এসে দেখি সেই তিন মাসে আমার সব কিছু হারিয়ে গেছেন।’

আসাদুজ্জামান বকশীগঞ্জ উপজেলার নীলক্ষিয়া ইউনিয়নের নীলক্ষিয়া গ্রামের দুদু মিয়ার পুত্র। আসাদের আত্মহত্যার চেষ্টা ও মৃত্যুর জন্য পুলিশকে দায়ী করার এই ঘটনাটি ফেইসবুকে ভাইরাল হলে টনক নড়ে স্থানীয় সাংবাদিকদের। তারা বিষয়টি খোঁজ-খবর নেয়া শুরু করেন।

আসাদুজ্জামানের ছোট ভাই বকশীগঞ্জ উপজেলা নীলক্ষিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন জানান, ২০১৬ সালে ২৪ এপ্রিল আসাদের বাংলাদেশ বিমান বাহিনীর মৌখিক পরীক্ষার তারিখ ছিল। কিন্তু পরীক্ষার ৮ দিন আগে রাস্তা থেকে পুলিশ তাকে আটক করে। পরদিন ডাকাতি প্রস্তুতি মামলা সাজিয়ে জামালপুর আদালতে সোপর্দ করে। ওই মামলায় প্রায় তিন মাস সে হাজতবাস করে আসাদ। পরে জামিনে মুক্তি পেয়ে বাড়ি আসলে এলাকার মানুষের নানা বঞ্চনার শিকার হতে থাকে আসাদ।

সামাজিকভাবে বঞ্চনার শিকার আসাদ বুধবার দুপুরে সে বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। এসময় বাড়ির লোকজন তা দেখে ফেলায় তাকে উদ্ধার করে বকশীগঞ্জ হাসপাতালে পরে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। বর্তমানে শংকামুক্ত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আসাদ।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, ‘কেউ যদি ফেইসবুকে লেখে এ ধরনের কাজ করে। তবে আমার কিছু করার নেই। সে সময়কার দায়িত্বরত পুলিশের সদস্যরা তাকে রামদাসহ থানায় ধরে এনেছিল। পরে যথাযথ নিয়মেই তাকে কোর্টে প্রেরণ করা হয়েছে।’

এ বিষয়ে পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

(ঢাকাটাইমস/২৯মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :