প্রতি ১৬ জনের একজন মাদকাসক্ত: র‌্যাব ডিজি

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০১৮, ২৩:৩২ | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৮, ২২:৪৩

বাংলাদেশের প্রতি ১৬ জনের একজন মাদকে আসক্ত বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। জানান, আর তাদের জন্য মাদক চোরাচালানে প্রতিদিন ব্যয় হয় ৭২ কোটি টাকা। এই হিসাবে বছওে ২৬ হাজার কোটি টাকা বিদেশে চলে যাচ্ছে।

বৃহস্পতিবার বিকালে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাউড়েরগড় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মাদকবিরোধী সমাবেশে এ কথা জানান র‌্যাব প্রধান।

বাংলাদেশে মাদক প্রধানত মিয়ানমার ও ভারত থেকে পাচার হয় জানিয়ে বেনজীর বলেন, ‘তাদের যুব সমাজ, সে দেশের জনগণ খায় না তবে আমরা কেন খাব?

গত মে থেকে সাঁড়াশি অভিযানে মাদক পাচারের হোতাদেরকে দমনে কাজ করছে আইনশৃঙ্খল বাহিনী। অভিযানে দুইশরও বেশি প্রাণহানির পাশাপাশি গ্রেপ্তার আছে ৪০ হাজারেরও বেশি।

এর পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনী মাদকবিরোধী সচেতনতামূলক কার্যক্রমও চালাচ্ছে যার অংশ হিসেবে এই সমাবেশ হয়। সুনামগঞ্জে র‌্যাব-৯, সুনামগঞ্জ জেলা প্রশাসন, জেলা পুলিশ ও তাহিরপুর উপজেলাবাসীর সহযোগিতায় হয় এই আয়োজন।
বেনজীর বলেন, ‘মাদেকের সাথে যারা জড়িত তারা যত বড় ক্ষমতাশালী হউক না কেন তাদের মূল উৎপাটন করে এ দেশছাড়া করব। আমাদের সাবাইকে হাতে হাত মিলিয়ে এই মাদকের বিরেুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’

মাদকচক্রে জড়িতদের বিষয়ে তথ্য চেয়ে র‌্যাব প্রধান বলেন, ‘আমাদের নাম বলুন, তারা যতবড় ক্ষমতাশালী হোক না কেন এবং যারা মাদক ব্যবসায়ীদের পক্ষ নিয়ে সাফাই গাইবে ও ইনিয়ে বিনিয়ে সর্মথন করবে তারাই হলো মাদকের গডফাদার।’
‘তারা আপনাদের ছুঁতেও পারবে না। ছুঁতে গেলে আমরা তাদের হাত ভেঙে ফেলব।’

‘দেশটা আমাদের সকলের, মুষ্টিমেয় কিছু ধান্ধাবাজ লোকের নয়। এদেশ আমাদেও, আমাদেরকেই রক্ষা করতে হবে।’
সমাবেশে উপস্থিত ছাত্র-ছাত্রী ও জনসাধারণকে মাদকের বিরুদ্ধে থাকার প্রতিজ্ঞা করেন।

সমাবেশে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের পুলিশ সুপার বরকত উল্লাহ খান, ২৮ বর্ডার র্গাড ব্যাটালিয়নের অধিনায়ক আবুল হাসান, র‌্যাব-৯ এর অধিনায়ক আলী হায়দার, মাদক দ্রব্য অধিদপ্তর সহকারী পরিচালক সাজ্জাদুজ্জামান, সুনামগঞ্জ জেলা প্রশাসনের পক্ষে এডিএম হারুনর রশিদ, তাহিরপুর থানার ভারপ্রাপাপ্ত কর্মকর্তা নন্দন কান্তি ধর, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান ও তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খাঁন প্রমুখ।

ঢাকাটাইমস/২৬জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :