সাংবাদিক শাহীন চৌধুরীর ১৪ গ্রন্থ এখন বইমেলায়

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৮

লেখক সাংবাদিক শাহীন চৌধুরীর আলোচিত ভ্রমণ কাহিনী গ্রেটওয়াল থেকে নায়াগ্রাসহ ১৪টি বই এখন একুশের বই মেলার ছায়াবীথি এবং তরফদার প্রকাশনীর স্টলে প্রদর্শিত হচ্ছে। বই মেলার সোহরাওয়ার্দী উদ্যানের স্টল দুটির নম্বর যথাক্রমে ২১৬-১৭ এবং ১৯৬।

গ্রেটওয়াল থেকে নায়াগ্রা এবার নতুন অঙ্গিকে প্রকাশ করেছে ছায়াবিথী প্রকাশনী। এই বইতে ১৩টি দেশ ভ্রমণের নানা অভিজ্ঞতা, ওইসব দেশের কৃষ্টি সংস্কৃতি, জীবনযাত্রা, আলোচিত স্থানের বর্ণনাসহ নানা বিড়ম্বনার চিত্র তুলে ধরা হয়েছে। পাঠকরা ওইসব স্থান ভ্রমণ না করেও যেন সেখান থেকে ঘুরে আসতে পারবেন। ২০৮ পৃষ্ঠার এই বইটির মূল্য ৪০০ টাকা। এই স্টলে লেখকের উল্লেখযোগ্য বইয়ের মধ্যে রয়েছে: উপন্যাস- নিরুদ্দেশ ও ত্রিচারিণী।

তরফদার প্রকাশনীর ১৯৬ নম্বর স্টলে এবার লেখকের ‘সুনন্দা’ কাব্যগ্রন্থের দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হয়েছে। এই স্টলে লেখকের অন্যান্য বইয়ের মধ্যে রয়েছে: উপন্যাস- প্রবাসিনী, তৃতীয় নারী, ভ্রমণ কাহিনী- সিউল থেকে লংআইল্যান্ড, রাজনৈতিক গ্রন্থ- তত্ত্বাবধায়ক ব্যবস্থা ও নিনিয়ান স্টিফেন, কাব্য-দুঃসময়ে ভালোবাসা, প্রবাস রিপোটিং-এর ওপর লেখা বই- জাতিসংঘ ও লাইভ ওবামা, লোক গাঁথা- দবির বয়াতির গান ইত্যাদি।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :