মিথুন ৬২, বাংলাদেশ ২৩২

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫২ | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৫

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টসে হেরে ব্যাট করতে নেমে মোহাম্মদ মিথুনের দায়িত্বশীল ইনিংসে ভর করে কিউইদের সামনে ২৩৩ রানের লক্ষ্য দাঁড় করালো সফরকারীরা। স্রোতের বিপরীতে ব্যাট করে দলের হয়ে সর্বোচ্চ ৬২ রানের ইংনিস খেলেন মিথুন।

নেপিয়ারে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাটিংয়ে নেমেই স্বাগতিকদের পেস গতিতে চরম বিপর্যয়ে পড়ে সফরকারীরা। বাউন্ডারি মেরে ইনিংস শুরু করে দ্বিতীয় ওভারেই ফিরে যান ওপেনার তামিম ইকবাল (৫)। চতুর্থ ওভারে ম্যাট হেনরির বলে কাটা পড়েন লিটন কুমার দাস। অষ্টম ওভারে মুশফিককে নিজের দ্বিতীয় শিকার বানান ট্রেন্ট বোল্ট। ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেছিলেন সৌম্য সরকার। তবে দ্রুত রান তুলতে যাওয়া সৌম্য আজও ইনিংস লম্বা করতে পারেননি। ৫ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩০ রান যোগ করেন সাজঘরে ফিরেন তিনি।

উইকেটে থিতু হয়ে ১৮তম ওভারে ফিরে যান মাহমুদউল্লাহ রিয়াদ। লুকি ফার্গুসনের বলে স্লিপে ক্যাচ দেন অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যান। এরপর টানা দুই বাউন্ডারি হাঁকিয়ে দারুণ শুরু করেন সাব্বির। কিন্তু স্পিন আসতেই তালগোল পাকিয়ে ফেলেন তিনি। বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনারের লেগ স্টাম্পের বাইরের বল সুইপ করতে চেয়েছিলেন সাব্বির। ভারসাম্য হারিয়ে মাটিতে পড়ে গেলে তাকে স্ট্যাম্পিং করেন টম ল্যাথাম। ফেরার আগে ২০ বলে ১৩ রান করেন সাব্বির। ঝড়ো শুরু করে করে টিকলেন না মেহেদী হাসান মিরাজও। ২৬ রান করা মেহেদীকে নিজের দ্বিতীয় শিকার বানান স্যান্টনার।  

ব্যাটসম্যানদের চরম বিপর্যয়ের দিন হাল ধরেন মোহাম্মদ মিথুন। তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরি। হেনরির বলে এক রান নিয়ে ব্যক্তিগত ৫০ স্পর্শ করেন মিথুন। ৭৩ বলের তার অর্ধশতকে ছিল চারটি বাউন্ডারি। মিথুনের সঙ্গে বাংলাদেশকে লড়াইয়ের পুঁজি এনে দিতে সঙ্গ দেন মোহাম্মদ সাইফউদ্দিন। অষ্টম উইকেটের এই জুটিতে আসে ৮৪ রান। ৫৮ বলে ৪১ রান করা মোহাম্মদ সাইফউদ্দিন আউট হলে ভাঙে এ জুটি।

ব্যক্তিগত ৬২ ও দলীয় ২২৯ রানে মিথুন আউট হয়ে যাওয়ার পর বাংলাদেশের দলীয় সংগ্রহটা আর বড় হয়নি। ৪৮.৫ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ২৩২ রানে অলআউট হয় সফরকারীরা।

নিউজিল্যান্ডের হয়ে ৮ ওভার বোলিং করে ৪৫ রান দিয়ে তিনটি উইকেট নেন স্যান্টনার। ৯.৫ ওভারে ৪০ রানে দিয়ে সমান তিনটি নেন বোল্ট। দুটি করে নেন হেনরি এবং ফার্গুসন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ৪৮.৫ ওভারে ২৩২/১০ (তামিম ৫, লিটন ১, সৌম্য ৩০, মুশফিক ৫, মিথুন ৬২, রিয়াদ ১৩, সাব্বির ১৩, মিরাজ ২৬, সাইফউদ্দিন ৪১, মাশরাফি ৯*, মোস্তাফিজ ০; স্যান্টনার ৩/৪৫, বোল্ট ৩/৪০, হেনরি ২/৪৮, ফার্গুসন ২/৪৪)

(ঢাকাটাইমস/১৩ ফেব্রুয়ারি/ এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :