বইমেলায় পিয়াস মজিদের সাত বই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২১

এবারের অমর একুশে বইমেলায় কবি, প্রাবন্ধিক ও গল্পকার পিয়াস মজিদের সাতটি বই প্রকাশিত হয়েছে। এর মধ্যে আছে কবিতা, প্রবন্ধ, ব্যক্তিগত গদ্য, সাক্ষাৎকার সংকলন ও কিশোরতোষ সাহিত্য। 

প্রথমা প্রকাশনী থেকে বেরিয়েছে কাব্যগ্রন্থ ‘ক্ষুধা ও রেস্তোরাঁর প্রতিবেশী। এ ছাড়া পাঞ্জেরী থেকে কাব্যগ্রন্থ ‘প্রেমপিয়ানো’, ঐতিহ্য থেকে প্রবন্ধগ্রন্থ ‘জীবনানন্দ : আমার অসুখ ও আরোগ্য’, সময় প্রকাশন থেকে ব্যক্তিগত গদ্য সংকলন ‘নির্জন নোটবুক’, পার্ল পাবলিকেশন্স থেকে প্রবন্ধগ্রন্থ ‘বঙ্গবন্ধুর বয়ানে সাহিত্য ও অন্যান্য,  মাওলা ব্রাদার্স থেকে সাক্ষাৎকার সংকলন ‘সাক্ষাৎকার-১৭’ এবং কাঠপেন্সিল প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে কিশোরতোষ বই ‘ভরদুপুরের বিভূতিভূষণ’।

এ ছাড়াও এবারের বইমেলায় পিয়াস মজিদ সম্পাদিত কয়েকটি বই প্রকাশিত হয়েছে। সেগুলো হচ্ছে  ‘কিছু হুমায়ূন- হুমায়ূন আহমেদের অগ্রন্থিত গদ্য ও পত্রগুচ্ছ’। বইটি প্রকাশ করেছে অন্বেষা প্রকাশন। ‘সৈয়দ শামসুল হকের মৃত্যুভয়াল সিন্ধু’, এটি সংগ্রহ ও সংকলন গ্রন্থ। প্রকাশক ইকরি-মিকরি। ‘বেলাল চৌধুরীর কবিতা’,  এই বইটি যৌথ সম্পাদনায় রয়েছেন তারিক সুজাত। প্রকাশক জার্নিম্যান বুকস।

‘মুখোমুখি রফিক আজাদ’, এটির যৌথ সম্পাদনায় রয়েছেন  দিলারা হাফিজ। বইটি প্রকাশিত হয়েছে চিত্রা প্রকাশনী থেকে। ‘কবিকথন : শামসুর রাহমানের নির্বাচিত সাক্ষাৎকার’,  যৌথ সম্পাদনায় রয়েছেন আহমাদ মাযহার। প্রকাশক কথাপ্রকাশ।

(ঢাকাটাইমস/ ১৪ ফেব্রুয়ারি/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :