বস্তাভর্তি ব্যালট উদ্ধার

শবনম বরখাস্ত, মৈত্রী হলের নতুন প্রাধ্যক্ষ মাহবুবা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০১৯, ১২:১০ | প্রকাশিত : ১১ মার্চ ২০১৯, ১০:৫৩
ড. শবনম জাহান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ছাত্রীদের কুয়েত মৈত্রী হল থেকে বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় হলটির প্রাধ্যক্ষ শবনম জাহানকে বরখাস্ত করা হয়েছে। তার পরিবর্তে দুর্যোগ ব্যবস্থাপনা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মাহবুবা নাসরীনকে নতুন প্রাধ্যক্ষ করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান সাংবাদিকদের এ কথা জানান।

উপাচার্য বলেন, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষ ড. শবনম জাহানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক অধ্যাপক মাহবুবা নাসরিনকে নতুন প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কুয়েত মৈত্রী হল থেকে উদ্ধার করা বস্তাভর্তি ব্যালটবিশ্ববিদ্যালয়ের ১৮টি হলের মধ্যে ১৬টিতে সোমবার সকাল আটটায় ডাকসু ও হল সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হলেও কুয়েত মৈত্রী হলে ভোটগ্রহণ শুরুই করতে পারেনি কর্তৃপক্ষ। অন্যদিকে রোকেয়া হলে ভোটগ্রহণ শুরু হয় এক ঘণ্টা দেরিতে।

সকাল আটটায় ভোটগ্রহণ শুরুর কথা থাকলেও ঘণ্টাখানেক আগে থেকেই বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের ছাত্রীরা লাইনে দাঁড়িয়ে যান। সাড়ে সাতটার দিকে নির্বাচনে প্রার্থীরা হল প্রভোস্টের কাছে তাদের সামনে ব্যালট বক্স খোলার দাবি করেন। তবে তাদের সামনে বাক্স খোলা হয়নি। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা খোঁজ করে বস্তাভর্তি ব্যালটপেপার উদ্ধার করেন।

বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় প্রাধ্যক্ষ শবনম জাহানের পদত্যাগ দাবিতে ছাত্রীরা বিক্ষোভে ফেটে পড়েন। হলে তাকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। এ হলকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

(ঢাকাটাইমস/১১মার্চ/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :