আমিরাতকে কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্পে বিনিয়োগের আহবান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০১৯, ১৮:৪১

সংযুক্ত আরব আমিরাতকে কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্পে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশ থেকে ফল ও সবজি আমদানি করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ্রিয়ার আলম।

বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সংযুক্ত আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল মিহিরের সঙ্গে এক বৈঠকে এসব আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

বৈঠকে দুই দেশের সম্পর্ক ও সহযোগিতা, বিশেষ করে কৃষি, পশুপালন, মৎস্য, কৃষি প্রক্রিয়াজাতকরণসহ খাদ্য নিরাপত্তা বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে সংযুক্ত আবর আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী শাহ্রিয়ার আলমকে সংযুক্ত আরব আমিরাত সফরের আহবান জানান। একইসঙ্গে সে দেশের শীর্ষ বিনিযোগকারীদের সাথে এ বিষয়ে আলোচনার আয়োজন করা হবে বলে জানান আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী।

এ সময় উভয় প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত ফেব্রুয়ারি মাসের সংযুক্ত আরব আমিরাত সফরকে একটি সফল সফর হিসেবে উল্লেখ করে সেসময়ে স্বাক্ষরিত বাংলাদেশে বিনিয়োগ বিষয়ক সমঝোতা চুক্তিগুলো বাস্তবায়নের ওপর জোর দেন।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাহবুবুজ্জামান, ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সৈয়দ মুহাম্মদ সাঈদ হামিদ আল মেহেরি উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল মিহিরি এক রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন।
(ঢাকাটাইমস/১৯জুন/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :