রিজভীর নেতৃত্বে মহিলা দলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৯, ১৬:২৯

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও বিএনপি প্রধান খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী মহিলা দল। শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টন এলাকায় এই মিছিল হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয় মিছিলটি। নাইটিঙ্গেল ঘুরে আবার কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

মিছিলের পর সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন রিজভী। বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করা না হলে জনগণের আন্দোলনে শামিল হতে বিএনপি দৃঢ় অঙ্গীকারাবদ্ধ।

গত ৩০ জুন সংবাদ সম্মেলনে গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি), যা ১ জুলাই থেকে কার্যকর হয়।

ঘোষণা অনুযায়ী গড়ে গ্যাসের দাম ৩২ দশমিক ৮০ শতাংশ বাড়ানো হয়। মূল্যবৃদ্ধির ফলে রান্নাঘরে এক চুলা গ্যাসের বিল ৭৫০ টাকা থেকে বাড়িয়ে ৯২৫ টাকা করা হয়। এছাড়া দুই চুলা ওয়ালা গ্যাসের জন্য বিল ধার্য করা হয় ৯৭৫ টাকা।

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত ৭ জুলাই আধাবেলা হরতাল ডাকে বাম গণতান্ত্রিক জোট। তাদের হরতালে নৈতিক সমর্থনও জানায় বিএনপি।

শুক্রবার নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের বিক্ষোভ শেষে বিএনপি নেতা রিজভী বলেন, বর্তমান ফ্যাসিবাদী সরকার জনগণের নার্ভ বুঝতে পেরেছে যে, জনগণ আওয়ামী দুঃশাসনের কারণে তাদের ঘৃণা করে। আর ঘৃণা করার প্রতিশোধের অংশ হিসেবে ধারাবাহিক জুলুম চালানো হচ্ছে জনগণের ওপর। সেটিরই আরও একটি নির্মম বহি:প্রকাশ ভোক্তাপর্যায়ে গ্যাসের মূল্যবৃদ্ধি।

গ্যাসের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ভোক্তাপর্যায়ে গ্যাসের মূল্যবৃদ্ধি বন্ধ করার জন্য দাবি জানান তিনি।

মিছিলে জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দল সভানেত্রী রাজিয়া আলিম, উত্তরের সভানেত্রী পেয়ারা মোস্তফাসহ বেশ কিছু নেতাকর্মী অংশ নেন।

ঢাকাটাইমস/১২জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :