টাইগারদের প্রস্তুতি ম্যাচ আজ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুলাই ২০১৯, ১১:৩৮ | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৯, ০৭:৫১

শ্রীলঙ্কা সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে আজ শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্টস ইলেভেনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কলম্বোর পি সারা ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সকাল সাড়ে দশটায়।

এই সিরিজে খেলছেন না বাংলাদেশের ‘পঞ্চপাণ্ডবের’ দুই পাণ্ডব। তারা দুজন হলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সহ-অধিনায়ক সাকিব আল হাসান। মাশরাফি হ্যামস্ট্রিং ইনজুরির কারণে শ্রীলঙ্কায় যাওয়ার আগের রাতে দল থেকে ছিটকে যান।

শুধু মাশরাফিই নয়, একই দিন পিঠের ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েন অলরাউন্ডার সাইফউদ্দিন। আর সাকিব আল হাসান এবং লিটন দাস আগে থেকেই ছুটি নিয়েছিলেন। এই সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন তামিম ইকবাল।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ এখন পর্যন্ত ৪৫টি ওয়ানডে ম্যাচ খেলেছে। এর মধ্যে বাংলাদেশ জিতেছে সাতটিতে। শ্রীলঙ্কা জিতেছে ৩৬টিতে। বাকি দুইটি ম্যাচ পরিত্যক্ত হয়। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার সর্বশেষ ওয়ানডে ম্যাচটি পরিত্যক্ত হয়। গত ১১ জুন বিশ্বকাপে ব্রিস্টলে বৃষ্টিতে ভেসে যায় বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। এর আগে গত বছরের ১৫ সেপ্টেম্বর দুবাইতে এশিয়া কাপের ম্যাচে শ্রীলঙ্কা ১৩৭ রানে হারিয়েছিল বাংলাদেশ।

২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে গিয়ে তিন ফরম্যাটের সিরিজের তিনটিই ড্র করেছিল বাংলাদেশ। আর ২০১৮ সালের মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে বাংলাদেশ রানার্স আপ হয়েছিল।

সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের রেকর্ড ভালো থাকলেও অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, এই সিরিজটি চ্যালেঞ্জিং হতে যাচ্ছে। তবে, সব চ্যালেঞ্জ উতরে ভালো করতে মুখিয়ে আছে তার দল।

২৬ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ হবে যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই। সব ম্যাচই অনুষ্ঠিত হবে আর. প্রেমাদাসা স্টেডিয়ামে।

১৪ সদস্যের বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কার ২২ সদস্যের দল

দিমুথ করুণরারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, অভিশকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, লাহিরু থিরিমান্নে, শিহান জয়াসুরিয়া, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, দানুশকা গুনাথিলাকা, দাসুন শানাকা, ওয়ানিদু হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, লক্ষণ সান্দাকান, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, লাহিরু মাদুশানকা।

(ঢাকাটাইমস/২৩ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :