ট্রাকে চেপে ম্যাচ খেলতে যেতেন পান্ডিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫২

কোথা থেকে উঠে এসেছেন তিনি! কতদূর পৌঁছতে পেরেছেন! কেমন ছিল তাঁর যাত্রাপথ! কেমনভাবে তিনি আজ সফল! এতগুলো প্রশ্ন যেন তিনি নিজেই নিজেকে করেন কখনও কখনও। হার্দিক পান্ডিয়া কোথায় ছিলেন! কোথায় পৌঁছে গেলেন!

নিজের যাত্রাপথের কথা ভেবে হয়তো তিনি নিজেই কোনও কোনও সময় অবাক হন। এখন তিনি প্রতিষ্ঠিত। ভারতীয় দলের তারকা অলরাউন্ডার। কিন্তু সেই তিনিই একটা সময় স্থানীয় ক্রিকেট ম্যাচ খেলতে যেতেন ট্রাকে চেপে! গল্পের মতো শুনতে লাগলেও এটাই সত্যি। পুরনো একটা ছবি পোস্ট করে পান্ডিয়া সেইসব দিনের কথা মনে করলেন।

গুজরাটের এক অখ্যাত জায়গা থেকে ক্রিকেট খেলা শুরু করেছিলেন পান্ডিয়া। সেখান থেকে একটা একটা করে সিঁড়ি দিয়ে উঠে আজ ভারতীয় দলে। কঠোর পরিশ্রম, কপাল জোর, হার না মানা মানসিকতা! অনেক কিছুর যোগফল তাঁর আজকের সাফল্য।

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে নামার আগে আবেগপ্রবণ হলেন পান্ডিয়া। সেইসঙ্গে তাঁর ভক্তদেরও আবেগে ভাসালেন। পান্ডিয়ার পুরনো ছবি দেখে অনেকেই অবাক। ইনস্টাগ্রামে পান্ডিয়া তাঁর পুরনো ছবি পোস্ট করে লিখলেন, সেই সময় স্থানীয় ম্যাচে খেলতে ট্রাকে চেপে যেতাম। ওই সময়টা আমাকে অনেক কিছু শিখিয়েছে। এটা একটা অসাধারণ যাত্রা আমার কাছে। এই জন্যই আমি এই খেলাটাকে এত ভালবাসি।

পরিশ্রমের ফল পাওয়া যায়। তার জলজ্যান্ত উদাহরণ যেন পান্ডিয়া। এর আগেও তিনি নিজের অতীত জীবনের কথা তুলে ধরেছেন। পান্ডিয়া জানিয়েছেন, তাঁর বাবা ছেলের খেলার জন্য প্রচুর স্বার্থত্যাগ করেছেন। দুই ভাইয়ের ক্রিকেট খেলায় যাতে কোনও সমস্যা না হয় সে জন্য তাঁদের বাবা প্রচুর পরিশ্রম করতেন। পান্ডিয়া নিজেও অনেক পরিশ্রম করে নিজেকে প্রতিষ্ঠা করেছেন। এক সময় প্রবল পরিশ্রমের সুফল তিনি এখন পাচ্ছেন।

(ঢাকাটাইমস/২০ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :