মির্জাপুর উপজেলা যুবদলের সভাপতি-সম্পাদককে শোকজ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৯, ০৯:১০

টাঙ্গাইলের মির্জাপুরে কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা করে যুবদলের ইউনিয়ন কমিটি গঠন করার অভিযোগে উপজেলা যুবদলের সভাপতি ও সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

রবিবার টাঙ্গাইল জেলা যুবদলের আহ্বায়ক আশরাফ পাহেলী ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক খন্দকার রাশেদুল আলম রাশেদ স্বাক্ষরিত এক পত্রে তাদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে বলে জানা গেছে। আগামী সাত দিনের মধ্যে লিখিতভাবে সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হলে উপজেলা যুবদলের কমিটি বিলুপ্তসহ সভাপতি সম্পাদককে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে পত্রে উল্লেখ করা হয়েছে।

নোটিশ সূত্রে জানা গেছে, গত ২৮ জুলাই পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সারাদেশে যুবদলের সব স্তরে কমিটি গঠন, পুনঃগঠন নিষিদ্ধ ঘোষণা করে নোটিশ জারি করে কেন্দ্রীয় যুবদল। কিন্ত কেন্দ্রীয় কমিটির নির্দেশনা উপেক্ষা করে একের পর এক ইউনিয়ন কমিটি গঠন করতে থাকেন মির্জাপুর উপজেলা যুবদলের সভাপতি ও সম্পাদক। এ বিষয়ে অভিযোগ উঠলে উপজেলা যুবদলের সভাপতি গোলাম মোস্তফা জীবন ও সাধারণ সম্পাদক ডিএ মতিনকে জেলা কার্যালয়ে ডেকে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আর কোনো কমিটি গঠন না করার বিষয়ে মৌখিকভাবে সতর্ক করে টাঙ্গাইল জেলা যুবদল।

এদিকে কেন্দ্রীয় যুবদলের নির্দেশনা ও জেলা আহ্বায়ক কমিটির মৌখিক সতর্কতার পরও গত ৮ নভেম্বর মাসুম সিকদারকে আহ্বায়ক মো. তুহিন, সাঈদ সিকদার ও জুয়েল রানাকে যুগ্ম আহ্বায়ক করে বানাইল ইউনিয়ন যুবদলের কমিটি গঠন করেন উপজেলা যুবদলের সভাপতি গোলাম মোস্তফা জীবন ও সাধারণ সম্পাদক ডিএ মতিন। যা সংগঠনের নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের শামিল বলে ওই পত্রে উল্লেখ করা হয়েছে। এমতাবস্থায় সংগঠনের নির্দেশনা বারবার অমান্য করায় কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তা আগামী সাত দিনের মধ্যে লিখিতভাবে উত্তর দেয়ার নির্দেশ দেয়া হয়েছে পত্রে।

উল্লিখিত সময়ের মধ্যে সন্তোষজনক উত্তর দিতে ব্যর্থ হলে মির্জাপুর উপজেলা যুবদলের কমিটি বিলুপ্তসহ সভাপতি সম্পাদককে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে বলে পত্রে উল্লেখ করা হয়েছে।

টাঙ্গাইল জেলা যুবদলের আহ্বায়ক আশরাফ পাহেলী দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানোর কথা স্বীকার করেন।

মির্জাপুর উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক ডিএ মতিন বলেন, কমিটি গঠন পুনঃগঠনের কেন্দ্রীয় নির্দেশনার কথা তার জানা নেই। তিনি বলেন, সাবেক সংসদ সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ সিদ্দিকীর নির্দেশে তার বাসায় বসেই বানাইল ইউনিয়ন যুবদলের আহ্বায়ক কমিটি করা হয়েছে।

উপজেলা যুবদলের সভাপতি গোলাম মোস্তফা জীবন কারণ দর্শানোর নোটিশ হাতে না পেলেও বিষয়টি জেনেছেন বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :