ইউডায় ইংরেজি বিভাগে ‘নেহরীন খান মেধাবৃত্তি’ প্রদান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৯

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) এর ‘নেহরীন খান মেধাবৃত্তি’ পেলেন ইউডা’র ইংরেজি বিভাগের স্নাতক পঞ্চম সেমিস্টারের জাহিদুল ইসলাম।

বুধবার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে নেহরীন খানের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘নেহরীন খান মেধাবৃত্তি প্রদান, আলোচনা ও দোয়া’ অনুষ্ঠিত হয়।

এ সময় জাহিদুল ইসলামের হাতে ৪০ হাজার টাকার চেক, একটি সম্মাননা ক্রেস্ট, নেহরীন খান স্মৃতিস্মারক মেধাবৃত্তি সনদ প্রদান করা হয়।

২০১৬ সালের ৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক নেহরীন খান আকস্মিক অসুস্থতাজনিত কারণে মৃত্যু বরণ করেন। নেহরীন স্মরণে তার পিতা ড. আকবর আলী খান ২০১৭ সালের ৩ এপ্রিল নেহরীন খানের প্রিয় প্রতিষ্ঠান ইউডাকে একটি চেকের মাধ্যমে ‘নেহরীন খান স্মৃতি স্মারক তহবিল’ প্রতিষ্ঠার লক্ষ্যে আট লাখ টাকা প্রদান করেন।

এই টাকায় অর্জিত আয় থেকে প্রতিবছর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত একজন শিক্ষার্থীকে চুক্তিতে উল্লেখিত কমিটি কর্তৃক নির্ধারিত পরিমাণ অর্থ বৃত্তি হিসেবে প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। এরপর থেকে প্রতিবছর ৪ ডিসেম্বর নেহরীন স্বরণে বৃত্তি প্রদান, আলোচনা ও দোয়ার আয়োজন করে ইউডার ইংরেজি বিভাগ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইফফাত কায়েস চৌধূরী, প্রফেসর মুস্তাফিজুর রহমান, অর্থনীতিবিদ ও নেহরীন খানের বাবা ড. আকবর আলী খান, ইংরেজি বিভাগের চেয়্যারমান এ এইচ এম শহীদ শামস এবং অন্যান্য বিভাগের শিক্ষক ্ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :