নিরাপত্তার চেয়ে খেলা নিয়েই বেশি ভাবছি: মাহমুদুল্লাহ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০২০, ১৯:৫৫ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২০, ১৯:০৪

নিরাপত্তাজনিত কারণে শুরুতে পাকিস্তানে সফরে যেতে না চাইলেও, আইসিসির হস্তক্ষেপে অবশেষে পাকিস্তানের মাটিতে গিয়ে সিরিজ খেলতে রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য আগামীকাল (বুধবার) রাতে পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দিবে টাইগার বাহিনী। ২৪ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবেন বাংলাদেশ। ভ্রমণ ক্লান্তি দূর করারও খুব একটা সময় পাবেন না খেলোয়াড়রা। অনুশীলনের সময়ও নাই প্রথম ম্যাচের আগে। তাই ঘরের মাঠে যতটা পারা যায় নিজেদের ঝালিয়ে নিয়েছে তামিম-মুস্তাফিজরা। এই প্রস্তুতি দিয়েই লড়তে হবে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের এক নম্বর দল পাকিস্তানের বিপক্ষে। নিরাপত্তা ইস্যু থাকলেও পাকিস্তান সফরে নিজেদের খেলায় ফোকাস করার কথাই ভাবছেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

যদিও বাংলাদেশ-পাকিস্তানের টি-টোয়েন্টির র‌্যাংকিংটা আকাশ-পাতাল তফাৎ। র‌্যাংকিংটা খুব বেশি ভাবাচ্ছে না টাইগার কাপ্তান মাহমুদুল্লাহকে। সফরের আগে মঙ্গলবার সংবাদ সম্মেলনে এসে তেমনটাই জানালেন অধিনায়ক। 

তিনি বলেন, ‘র‌্যাংকিং তো অন্য কথাই বলে। তারা এক নম্বরে, আমরা নয় নম্বরে। তারা টি-টোয়েন্টিতে নিয়মিতই ভালো খেলে আসছে। কিন্তু আমরা বিগত কয়েকটি সিরিজে ভালো খেলেছি। আশা করছি আমরা ভালো খেলতে পারব এবং সিরিজ জেতারই চেষ্টা করব।’

পাকিস্তান সফর ইস্যুতে নিরাপত্তার ব্যপারটা স্বাভাবিকভাবেই সামনে চলে আসে। জানা গেছে, বাংলাদেশ দলের জন্য থাকবে ১০ হাজারেরও বেশি নিরাপত্তা-কর্মী। নিরাপত্তার চাপটা খেলায় প্রভাব ফেলবে কী না এমন প্রশ্নে রিয়াদ জানালেন, নিরাপত্তা নিয়ে ভাবছে না তার দল।

রিয়াদের কন্ঠে, ‘এই মূহূর্তে আমি এসব নিয়ে ভাবছি না আর, আমাদের দলে যারা আছে তারাও ভাবছে না এসব নিয়ে। যেহেতু এটার সিদ্ধান্ত হয়ে গেছে। তাই আমরা এখন শুধু খেলার কথাই ভাবছি। সেখানে গিয়ে কিভাবে ভালো খেলা যায় আর জেতা যায়।’

(ঢাকাটাইমস/২১ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :