ঢাকা দক্ষিণে জয়ের পথে তাপস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২০, ০০:৪৪ | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২০, ২৩:০৭
ফাইল ছবি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয়ের পথে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এই সিটিতে মোট ১ হাজার ১৫০টি কেন্দ্রের মধ্যে ১ হাজার ৭৫টির ফলাফলে নৌকা প্রতীকের প্রার্থী তাপস পেয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৬৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ১৯ হাজার ২৭ ভোট।

সেগুনবাগিচার শিল্পকলা একাডেমি মিলনায়তনে ফল ঘোষণা করছেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম-সচিব ও ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেন। এই সিটির ৭৫টি ওয়ার্ডে মোট ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ২৩৪টি।

কোনোরূপ অপ্রীতিকর ঘটনা ছাড়া নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে ঢাকার দুই সিটি করপোরেশনের ভোট। মেয়র ও কাউন্সিলর নির্বাচনের জন্য গতকাল সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোট নেওয়া হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে)।

এবারের সিটি নির্বাচনে উ’সবমুখর পরিবেশে প্রচারণা চললেও ভোটের দিন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কম। রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত ফলাফল থেকেও এর প্রতিফলন দেখা যায়। ভোটারের কম উপস্থিতির কথা প্রধান নির্বাচন কমিশনার থেকে শুরু করে প্রধান দুই প্রার্থী ও তাদের দলীয় নেতাদের মুখে শোনা গেছে।

গতকাল ভোটে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কয়েকটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোট কারচুপি, এজেন্ট ঢুকতে না দেওয়া, অন্যের ভোট জোর করে দেওয়ার অভিযোগ করে ১৯৮টি কেন্দ্রে ভোট স্থগিত চেয়েছে বিএনপি। শনিবার বেলা সাড়ে ৩টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার এবং যুগ্মসচিব বরাবর এক চিঠিতে এই আহ্বান জানায় বিএনপি।

তবে সরকারি দল আওয়ামী লীগ দাবি করছে, বিএনপি মূলত বিজয়ী হওয়ার জন্য এই নির্বাচনে অংশ নেয়নি। তারা অভিযোগ করার জন্যই ভোটে অংশ নিয়েছিল। তারা বায়বীয় অভিযোগ দিয়ে ভোটকে বিতর্কিত করতে চাচ্ছে।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :