ফেসবুকে গেমসের নামে প্রতারণায় যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৩

ফেসবুকে অনলাইন গেমসের নামে প্রতারণার অভিযোগে আমির হামজা নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল।

সিআইডি জানায়, আমির হামজা নামের ফেইক ফেসবুক আইডি দিয়ে ‘মিস্টার টপ আপ বিডি-ডব্লিউজিটি ইউসি আপ’ নামের পেইজ খুলে অনলাইন গেমসের ওয়েব মানি দেয়ার কথা বলে বিভিন্ন মানুষের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নেন তিনি।

সিআইডির ওই সূত্রটি জানিয়েছে, সিআইডির নিজস্ব প্রযুক্তি ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে মনিটরিং সেল ফেসবুকের ওই আইডিধারীকে চিহ্নিত করে। পরে সাইবার পুলিশ সেন্টারের মনিটরিং টিমের সহকারী পুলিশ সুপার মোমেনা আকতারের নেতৃত্বে উপপপরিদর্শক (এসআই) আল ইমাম, এস আই সাখাওয়াত হোসেন ও এস আই রুবেল হোসাইন অভিযান চালিয়ে আমির হামজাকে গত ৮ ফেব্রুয়ারি তার গ্রামের বাড়ি কুমিল্লা থেকে গ্রেপ্তার করে। পরে তার বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় একটি মামলা করা হয়েছে।

গ্রেপ্তারকৃত আমির হামজা কুমিল্লা জেলার বুড়িচং থানার চরানল গ্রামের জাকির হোসেন ভূঁইয়ার ছেলে। 

সিআইডির ওই সূত্রটি আরও জানিয়েছে, অনলাইন ফ্রি গেম খেলা বা প্রতারণার সাথে যারা জড়িত তাদের প্রতিনিয়র পর্যবেক্ষণ করছে সিআইডি। যারাই এই কাজের সাথে জড়িত তাদেরকে আইনের আওতায় আনা হবে।  বর্তমানে সাইবার মনিটরিং সেল অনলাইনে সংঘটিত যেকোনো অপরাধ পর্যবেক্ষণ করে আইনের আওতায় নিয়ে আসতে কাজ করে যাচ্ছে। প্রয়োজনে যেকোনো জরুরি বিষয়ে মনিটরিং সেলের সাথে যোগাযোগ করার জন্য ০১৭৩০-৩৩৬৪৩১ নম্বরে ফোন করতে অনুরোধ করেছে সিআইডি।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এএ/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :