ঢাবিতে শুরু হয়েছে ‘ভালোবাসার মাতৃভাষা’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১১:১৯

২০১৯ সালের পর দ্বিতীয়বারের মতো ভাষার মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এবং স্বোপার্জিত স্বাধীনতা চত্বরজুড়ে শুরু হয়েছে ‘গার্ডিয়ান লাইফ ভালোবাসার মাতৃভাষা ২০২০’।

গত শনিবার ১৫ দিনব্যাপী এই অনুষ্ঠান শুরু হয়। চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। বইমেলা সংলগ্ন সকল অনুষ্ঠানের মধ্যে এই অনুষ্ঠানটি সর্বাধিক জনপ্রিয় ও বহুল আলোচিত একটি অনুষ্ঠান যা সংস্কৃতিমনা বৃহৎ জনগোষ্ঠীর মাঝে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান এবং গার্ডিয়ান লাইফ এর মুখ্য নির্বাহী কর্মকর্তা এম এম মনিরুল আলম।

এছাড়াও আমন্ত্রিত অতিথি ছিলেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখর, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আহমেদুল কবির, গার্ডিয়ান লাইফ এর হেড অফ মার্কেটিং রুবায়েত সালেহীন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও সিনেট সদস্য সাদ্দাম হোসাইন, এজিএস এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদের সভাপতি আবদুল্লাহ আল ফয়সাল এবং সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের সভাপতি মনিরুজ্জামান মুন্না।

ফেব্রুয়ারিব্যাপী আয়োজিত এ উৎসবে টিএসসির সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সমূহের পরিবেশনায় থাকবে নৃত্য, সংগীত, আবৃত্তি, নাটক, মূকাভিনয়, বিতর্ক, কুইজ প্রতিযোগিতা, চলচ্চিত্র প্রদর্শনী, স্থিরচিত্র প্রদর্শনী, ভাষাভিত্তিক রচনা প্রতিযোগিতা, ভাষা সাইকেল র‍্যালীসহ বর্ণিল সাংস্কৃতিক পরিবেশনা।

ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :