সাকিবের অনুপস্থিতি আমাদের জন্য ইতিবাচক: আরভিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৫

গত বছর ক্রিকেট বিশ্বের জন্য বড় এক ধাক্কা ছিল সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা। বাজিকরের ম্যাচ গড়াপেটার প্রস্তাব পাওয়ার বিষয়টি সংশ্লিষ্টদের না জানানোয় সকিবকে এক বছরের নিষেধাজ্ঞা দেয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এরপর থেকে সাকিব রয়েছেন দলের বাইরে। সাকিব ছাড়া টাইগার বাহিনী একদম মাথা উঁচিয়ে দাঁড়াতেই পারছে না। টাইগার বাহিনীর জন্য যেটি অসুবিধা সেই বিষয়টিই প্রতিপক্ষের জন্য সুবিধা হয়ে ধরা দিয়েছে। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখা জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিনও এমনটাই মনে করছেন।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শনিবার (১৫ ফেব্রুয়ারি) বাংলাদেশে পা রাখে জিম্বাবুয়ে ক্রিকেট দল। দলের সেরা তারকা সাকিব আল হাসানের অনুপস্থিতি ইতিবাচক হিসেবে দেখছেন জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ আরভিন। যদিও একইসাখে নিজের দলের অনুপস্থিত ক্রিকেটারদের জন্য আক্ষেপ ঝড়েছে তার কন্ঠে।

তবুও আরভিন মনে করেন, নিজেদের সামর্থ্যের সবটুকু পূরণ করলে সাকিবের অনুপস্থিতির সুবিধা আদায় করে নিতে পারবে তার দল।

বাংলাদেশে এসে সংবাদমাধ্যমের সাথে আলাপকালে জিম্বাবুয়ে অধিনায়ক বলেন, ‘সাকিব খেলছে না, এটি আমাদের জন্য ভালো একটি দিক। অবশ্যই বিগত কয়েক বছর ধরেই সে বাংলাদেশের শক্তিমত্তার মূল অংশ। তার অনুপস্থিতি তাই আমাদের জন্য ইতিবাচক। তবে আাদের মনোযোগ দিতে হবে নিজেদের শক্তির জায়গায়। সিন উইলিয়ামস, কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারাকে আমরা পাচ্ছি না। তারা আমাদের বড় খেলোয়াড়।’

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের পাঁচটি টেস্ট জয়ের চারটি ম্যাচেই ছিলেন সাকিব। তার অনুপস্থিতি তাই স্বাগতিক দলের জন্য দুশ্চিন্তার বিষয় হয়েই থাকছে।

প্রসঙ্গত, সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা শেষ হবে আগামী ২৯ অক্টোবর। নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগ অবধি প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলতে পারবেন না বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

(ঢাকাটাইমস/১৭ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :