বেনাপোলে আটক দেয়া হলো ভারতীয় প্রতিনিধি দলকে

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মার্চ ২০২০, ২১:৩২ | প্রকাশিত : ০১ মার্চ ২০২০, ২১:০৫

বাংলাদেশে গাড়ি নিয়ে প্রবেশের যথাযথ অনুমতি না থাকায় ভারত থেকে মুজিববর্ষে যোগ দিতে আসা অটোমোবাইল অ্যাসোসিয়েশন অব ইস্টার্ন ইন্ডিয়ার প্রতিনিধি দলকে বেনাপোল চেকপোস্টে আটকে দিয়েছে ইমিগ্রেশন পুলিশ। এ দলের নের্তৃত্বে ছিলেন ভারতের পশ্চিমবঙ্গ সরকারের সংসদ সদস্য ও সাবেক সড়ক মন্ত্রী মদন মিত্র।

রবিবার বিকালে যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় তাদের আটকে দেয়া হয়।

জানা গেছে, মদন মিত্রের নের্তৃত্বে অটোমোবাইল অ্যাসোসিয়েশন অব ইস্টার্ন ইন্ডিয়ার ৭১ সদস্যের একটি প্রতিনিধি দল মুজিববর্ষে যোগ দিতে ঢাকার উদ্দেশে রওনা হন। আজ বিকালে ভারতের পেট্রাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের কাজ শেষে করে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন তারা। প্রতিনিধি দলের প্রায় পঞ্চাশ জনের পার্সপোটের আগমনী সিল মারা হয়ে যায়। পরবর্তীতে চেকপোস্ট ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানতে পারে প্রতিনিধি দলের সাথে মোটরগাড়ি রয়েছে। কিন্তু গাড়ি নিয়ে প্রবেশের কোনো অনুমতিপত্র নেই। এ সময় প্রতিনিধি দলকে জানিয়ে দেওয়া হয় অনুমোদনহীন গাড়ি নিয়ে বাংলাদেশে প্রবেশ করা যাবে না।

রাত ১০টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত প্রতিনিধি দলটিকে বাংলাদেশে প্রবেশ করতে দেওয়া হয়নি। তারা নোম্যান্সল্যান্ড এলাকায় অবস্থান করছিলেন।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম আহসান হাবিব ঢাকাটাইমসে বলেন, গাড়ি নিয়ে বাংলাদেশে প্রবেশের অনুমতি না থাকায় প্রতিনিধিদলকে ভারতে ফিরে যেতে হবে।

ঢাকাটাইমস/০১মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :