আখাউড়ায় টিসিবির কার্টনে তেলসহ ট্রাক আটক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২০, ১৭:৫৫

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তেলের খালি কার্টন আর ৭১৬ লিটার তেলসহ একটি ট্রাক আটক করেছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানা পুলিশ। কার্টনের সঙ্গে তেলের ব্র্যান্ডের মিল না থাকায় এ নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। শুক্রবার রাতে আখাউড়া বাইপাস সড়ক থেকে ট্রাকটিকে আটক করা হয়।

পুলিশ, ট্রাকের চালক ও সহকারী জানান, টিসিবির খালি কার্টুনগুলো ট্রাকে উঠানো হয় বাইপাস সড়কের পাশের একটি অফিস থেকে। ওই অফিসটি উপজেলা শ্রমিকলীগ সভাপতি মাসুদ ইবনে খলিফা লাকসুর। তিনি ওএমএস ডিলার।

আটকের পর ট্রাক চালক ও তার সহকারী জানান, আখাউড়ার মেয়র তাকজিল খলিফা কাজলের ভাই লাকসুর দোকান থেকে শুধু খালি কার্টন গাড়িতে তোলা হয়েছে। আর তেল ব্রাহ্মণবাড়িয়ার। বিভিন্ন দোকানে এই তেল সরবরাহ করা হচ্ছিল। কার্টনে টিসিবি ও পুষ্টির সিল থাকলেও তেল ‘সরকার’ নামের একটি প্রতিষ্ঠানের। পাঁচ লিটার ও এক লিটারের তেলের বোতলগুলো ওই কার্টনে ছিল। শ্রমিকলীগ নেতার দোকানে টিসিবির এতো খালি কার্টন এলো কোত্থেকে তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেখানে টিসিবির দেয়া তেল সরিয়ে কার্টনে নিম্নমানের তেল ডুকানো হয়েছে কিনা তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী জানান, স্থানীয় বড়বাজারে টিসিবির যে ডিলার আছে তারা মাল বিক্রির পর খালি কার্টনগুলো বিক্রি করে দেন। শ্রমিকলীগ নেতা লাকসু সেগুলো কিনে নিয়ে আবার তাদের কাছে বিক্রি করেছেন। তবে তেল কোম্পানির বৈধতা আছে কিনা সেটি আমরা যাচাই করছি। একটি পিকআপে করে ব্রাহ্মণবাড়িয়া থেকে তেল নিয়ে এসে বিক্রি করা হয় এখানে। তেলগুলো টিসিবির কার্টনে ভর্তি ছিল এবং ওপরে টিসিবির আরো খালি কার্টন ছিল। এই কারণে সন্দেহ হলে আমরা ট্রাকটি আটক করি।

(ঢাকাটাইমস/২মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :