লোকটি পড়েছিলেন পথে, এগিয়ে গেলেন সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০২০, ১৫:৩৯

দেহে করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে কিনা, তা পরীক্ষা করাতে এসেছিলেন তিনি। অপেক্ষায় থাকতে থাকতে হঠাৎ জ্ঞান হারিয়ে পড়ে থাকেন সড়কের পাশে। সঙ্গে তখন কেউ ছিলেন না। করোনা আতঙ্কে কেউ লোকটির কাছে যাচ্ছিলেন না। ভেবেছিলেন মরে গেছে হয়তো। সেখানে ছিলেন একজন ফটোসাংবাদিক। তিনি ভয় ভেঙে কাছে গেলেন। দেখলেন বেঁচে আছেন তিনি। তারপর পানি এনে পান করাতেই লোকটি উঠে বসেন। ঘটনাটি ঘটেছে মুগদা জেনারেল হাসপাতালের সামনের।রবিবার দুপুরে।এর কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়েছে। পেশাগত দায়িত্ব পালনে হাসপাতালের সামনে ছিলেন দৈনিক দেশ রূপান্তর পত্রিকার ফটোসাংবাদিক রুবেল রশিদ এবং ইংরেজি দৈনিক নিউ এইজের ফটোসাংবাদিক সৌরভ লস্কর। তারা ছেলেটিকে দেখতে পান। পরে রুবেল রশিদ এগিয়ে যান ছেলেটির কাছে। মহামারির এই দুঃসময়ে সবাই যেখানে আতঙ্কে সবার থেকে দূরে থাকছেন সেখানে তার মানবিকতাকে শ্রদ্ধা জানাচ্ছেন মানুষ। প্রশংসা করছেন তার ভালো কাজের।

মাথা পানি ঢালার পর লোকটির শরীরে স্বস্তি ফেরে। পরে তিনি জানান, তার নাম আল আমিন। রাজধানীর পুরান ঢাকার নয়াবাজার এলাকার চায়ের দোকান আছে তার। কয়েকদিন থেকে সর্দি-জ্বরে ভুগছেন। তাই বোনকে নিয়ে মুগদা হাসপাতালে করোনার নমুনা দিতে এসেছিলেন। দিসি লাইনে দাঁড়ানো অবস্থায় মাটিতে পড়ে গেলে করোনার ভয়ে অথবা অন্য কোনো কারণে নিজের বোনটি তাকে রেখে চলে যায়।

সাংবাদিক সৌরভ লস্কর বলেন, ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এ কথাটি যেন করোনার এই সময়ে মানুষ ভুলে যাচ্ছে। ফটো সাংবাদিকের কাজ ছবি তোলা। পেশার বাইরে গিয়ে সাংবাদিক রুবেল রশিদ যেটা করেছে সেটা মানবিকতার একটা উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।’

(ঢাকাটাইমস/৮জুন/কারই/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :