ফরিদপুরে এ পর্যন্ত করোনা আক্রান্ত ২৩৩১

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২০, ১৮:০৮

মহামারি কোভিড-১৯ এ ফরিদপুর জেলা এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩৩১ জনে। এর মধ্যে গত এক মাসের করোনা শনাক্তের বৃদ্ধির হার সর্বাধিক। আক্রান্তদের মধ্যে পুলিশ সদস্য ১৫৯, র‌্যাব সদস্য ২৮ রয়েছেন।

এছাড়াও করোনা শনাক্ত হয়েছে জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা ও পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথুর। তবে পৌর মেয়র সুস্থ রয়েছেন।

সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, জেলায় নয় উপজেলাতে শনিবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩৩১ জনে। তিনি বলেন, ইতোমধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়িতে গেছেন ৫৮৪ জন। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৮৪ জন।

তিনি বলেন, কোভিড-১৯এ মারা গেছেন ২৫ ব্যক্তি। গত এক মাসে জেলায় সর্বাধিক আক্রান্ত হয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, করোনার এই মহামারিতে জেলা পুলিশ সব সময় মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়ে গেছে। তিনি বলেন, ইতোমধ্যে ১৫৯ পুলিশ সদস্য কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে। এর মধ্যে পরিদর্শক পদমর্যাদার তিনজন রয়েছেন। তবে সুস্থ হয়েছেন ৩৬ জন।

জেলা পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, পুলিশ সুপার আলীমুজ্জামানের নেতৃত্বে করোনার এই মহামারিতে নানা কর্মকাণ্ডে আমরা মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছি। নিজের জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত এ কাজ করতে হচ্ছে প্রতিটি পুলিশ সদস্যকে।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, ফমেকে একটি পিপিআর ল্যাব রয়েছে। এখানে ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার এ পর্যন্ত ৮ হাজার ৪৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া পেন্ডিং রয়েছে ১১০১টি নমুনা।

(ঢাকাটাইমস/৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :