সেরা নায়িকা ববি

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০২০, ১৮:১৬

বাংলাদেশের সিনেমা ইন্ডাস্ট্রিতে এই সময়ের অন্যতম জনপ্রিয় এবং আলোচিত একজন অভিনেত্রী তিনি। বলা হচ্ছে ইয়ামিন হক ববি’র কথা। যিনি দর্শকদের কাছে ববি নামেই পরিচিত। ২০১০ সালে ‘খোঁজ- দ্যা সার্চ’ সিনেমার মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে পদার্পন করেন তিনি।

তারপর একে একে ‘দেহরক্ষী’ ‘ফুল এন্ড ফাইনাল’ ‘ইঞ্চি ইঞ্চি প্রেম’ ‘রাজত্ব’ ‘অ্যাকশন জেসমিন’ ‘হিরো-দ্যা সুপারস্টার ‘ ‘বিজলী’ ‘বেপরোয়া’ এবং ‘নোলক’ সিনেমা দিয়ে নিজের দক্ষতা এবং মেধার প্রমান দিয়েছেন তিনি।

সম্প্রতি ববির সাফল্যের মুকুটে আরো একটি পালক যোগ হলো। ‘ইউরো-সিজেএফবি অ্যাওয়ার্ডের ১৯’ তম আসরে ২০১৯ সালের সেরা চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে পুরস্কার জয় করলেন তিনি। গতবছরের আলোচিত এবং প্রশংসিত ‘নোলক’ সিনেমায় অসাধারণ অভিনয়ের মধ্য দিয়ে সেরা নায়িকার এই পুরস্কার এবার ববির।

জনপ্রিয় এই নায়িকা বলেন, ‘যেকোনো কাজের জন্য স্বীকৃতি পেতে সবাই চায়। আর যেকোনো পুরস্কার বা সম্মান সেই কাজের প্রতি ভালোবাসা বা আরো বেশি পরিশ্রম করার ইচ্ছাটা বাড়িয়ে দেয়। ‘নোলক’ সিনেমায় আমার চরিত্রটি আমার খুব পছন্দের একটি চরিত্র।

নিজের সেরাটাই দেবার চেস্টা করেছি আমি। এই পুরস্কার আমার অভিনয়ের প্রতি ভালোবাসা আরো বাড়িয়ে দিয়েছে। সামনের কাজগুলোতে আরো বেশি মনোযোগী হতে হবে সেটাও জানান দিলো এই পুরস্কার।

উল্লেখ্য, এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে নয়টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়ে আটটিতেই পুরস্কার পেয়েছে ‘নোলক’। এটা বলতে গেলে একটি রেকর্ড। তাই স্বাভাবিকভাবেই আনন্দিত এবং বেশ উচ্ছ্বসিত সিনেমার প্রযোজক এবং পরিচালক সাকিব সনেট। নিজের প্রযোজিত প্রথম সিনেমাতেই এই সাফল্য তার সামনে চলার পথে আরো বেশি সাহস যোগাবে বলেই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রথমবার সিনেমা বানালেও প্রোডাকশনে কোনো রকম ছাড় দেননি তিনি। মূলধারার বানিজ্যিক সিনেমা হিসেবে নোলক আলাদা একটা স্বতন্ত্র জায়গা করে নিয়েছিলো খুব সহজেই। বছরের সেরা চলচ্চিত্র, সেরা নায়ক, সেরা নায়িকা, সেরা পরিচালক, সেরা গায়ক,সেরা গায়িকা, সেরা গান, সেরা গল্প এবং সংলাপের জন্য পুরস্কার ঘরে তুলেছে নোলক।

এই সিনেমার জন্য সেরা অভিনেতা এবং অভিনেত্রী হিসেবে বাংলাদেশের সুপারস্টার নায়ক শাকিব খান এবং জনপ্রিয় নায়িকা ইয়ামিন হক ববি পুরস্কার পেলেন। প্রথম সিনেমা দিয়েই সেরা পরিচালক এবং সেরা সিনেমার পুরস্কার জয় করলেন সাকিব সনেট।

সেরা গায়ক, গায়িকা হিসেবে আসিফ আকবর এবং কনা জয় করেছেন এবারের আসরের সেরার পুরস্কার। এছাড়া আহমেদ হূমায়ন সেরা গান ক্যাটাগরিতে এবং ফেরারি ফরহাদ সেরা গল্প ও সংলাপের জন্য পুরস্কার জিতেছেন। তাই টিম হিসেবে পুরো ‘নোলক’ সিনেমা নিয়েই আনন্দিত ববি।

করোনা পরিস্থিতিতে আটকে আছে ববির আগামী সিনেমা ‘আকবর-ওয়ান্স আপন এ টাইম ইন ঢাকা’ সিনেমার কাজ। পরিস্থিতি স্বাভাবিক হলে আবারো শ্যুটিং শুরু হতে যাচ্ছে নব্বই দশকের আন্ডারওয়ার্ল্ড মাফিয়া কাহিনী নিয়ে নির্মিত এই সিনেমা।

এছাড়াও আরো বেশকিছু প্রজেক্টে দেখা যাবে ‘বিজলী’ খ্যাত এই অভিনেত্রীকে।

ঢাকাটাইমস/২৭জুলাই/এলএম/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :