ই-ভ্যালির চেয়ারম্যান ও এমডির ব্যাংক হিসাব স্থগিতের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২০, ২২:০৮

৩০ দিনের জন্য স্থগিত করা হলো অনলাইনে কেনাকাটার প্রতিষ্ঠান ই-ভ্যালি ডটকম’র চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেলের ব্যাংক হিসাব।

মানি লন্ডারিং প্রতিরোধ আইনে বৃহস্পতিবার কেন্দ্রীয় ব্যাংকের অধীন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে সব ব্যাংকে চিঠি দিয়ে এ নির্দেশ দেওয়া হয়। বিএফআইইউ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বেশ কিছুদিন ধরে অনলাইন কেনাকাটায় সাড়া জাগানো প্রতিষ্ঠানটির কার্যক্রম নিয়ে বেশ আলোচনা ছিল। গ্রাহকদের কাছ থেকে অর্থ নিয়ে দীর্ঘ সময় অপেক্ষা করিয়েও পণ্য সরবরাহ না করার অভিযোগ রয়েছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে। গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে তাদের কার্যক্রম খতিয়ে দেখার কথা জানায় বাণিজ্য মন্ত্রণালয়।

এরইমধ্যে ইভ্যালির চেয়ারম্যান ও এমডির ব্যাংক হিসাবের লেনদেন আগামী ৩০ দিনের জন্য স্থগিত রাখতে বলেছে মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন বন্ধে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সংস্থা বিএফআইইউ।

এদিকে বাণিজ্য মন্ত্রণালয় ই-ভ্যালির কার্যক্রম খতিয়ে দেখতে এফটিএ অনুবিভাগের যুগ্ম সচিব মো. আবদুছ সামাদ আল আজাদকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে। কমিটি কাজও শুরু করে দিয়েছে।

সম্প্রতি ডিজিটাল বাণিজ্যিক প্রতিষ্ঠান ই-ভ্যালির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। এরপরই ই-ভ্যালিসহ ই-বাণিজ্যকে নিয়মের মধ্যে আনতে কাজ শুরু করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিজেদের মধ্যে আলোচনা করে ই-বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো নিয়মের মধ্যে থেকে কার্যক্রম পরিচালনা করতে বাধ্য করা তাগিদ দেন। ই-বাণিজ্যের প্রসার ঘটাতে গিয়ে যেন কোনো ভোক্তা প্রতারিত না হয় এদিকে কঠোরভাবে নজরদারি করতে বলা হয়েছে। এসব প্রতিষ্ঠানকে নিয়মের মধ্যে থেকে ব্যবসা পরিচালনার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এনসিসি ব্যাংক ও প্রাণ আরএফএলের মধ্যে ক্যাশ ম্যানেজমেন্ট বিষয়ক চুক্তি

কমছে না কাঁচা মরিচের ঝাল, আলু-পেঁয়াজও লাগামহীন

ছয়বারে সোনার দাম ১০৩৭৮ টাকা বাড়ার পর কমলো ১০৮৪

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল ২০ প্রতিষ্ঠান

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল ‘স্নোটেক্স’

স্ট্যান্ডার্ড ব্যাংক ও ইরা ইনফোটেকের মধ্যে চুক্তি 

শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য পুরস্কার পেল বিএইচবিএফসি

‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার-২০২৩’ পেল আইবিসিএমএল 

বিসিএসআইআর এবং আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে গবেষণা চুক্তি 

বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে রংপুরে শুরু হলো গ্রাহক সচেতনতা সপ্তাহ

এই বিভাগের সব খবর

শিরোনাম :