উলিপুরে বিট পুলিশিং সেবার সুফল পাচ্ছে জনসাধারণ

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩৮

কুড়িগ্রামের উলিপুর থানার বিট পু্লিশিং কার্যক্রমের সুফল পেতে শুরু করেছে স্থানীয়রা। ১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত উলিপুর উপজেলার জনগনের ঘরে ঘরে পুলিশি সেবা কার্যক্রম পৌঁছে দেওয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে পুলিশ।

গত মঙ্গলবার উলিপুর পৌরসভার নারকেলবাড়ি এলাকায় বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে স্থানীয় দুইজনের মধ্যে দ্বন্দ্বের অবসান হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, উলিপুর পৌরসভাধীন নারকেলবাড়ি রায়ের ডিগি এলাকায় গত ৪/৫ দিন আগে বিলে মাছ ধরাকে কেন্দ্র করে ওই এলাকার ছবুর ও প্রদীপ চন্দ্রের মধ্যে কথা ঝগড়া-বিবাদ হয়। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় দুটি গ্রুপের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এ বিষয়ে ছবুর উলিপুর থানায় লিখিত অভিযোগ দিলে উলিপুর পৌরসভা এলাকার দায়িত্বপ্রাপ্ত বিট পুলিশ কর্মকর্তা (এসআই) সোহরাব হোসেন দ্রুত পদক্ষেপ নেন। তিনি দু’পক্ষের সঙ্গে কথা বলে তাদের মধ্যে মীমাংসা করে দেন। স্থানীয়দের অংশগ্রহণ নিশ্চিত করে আলোচনার মাধ্যমে এ দুই পক্ষের দ্বন্দের অবসান করা হয়। এসময় ছবুর ও প্রদীপ ভবিষ্যতে নিজেদের মধ্যে বিবাদে জড়াবেন না বলে কথা দেন। দুজন দুজনকে বুকে জড়িয়ে ধরেন।

বিবাদমান এলাকায় পুলিশি সেবার এ মান ও তৎপরতা দেখে স্থানীয়রা সন্তোষ প্রকাশ করেন।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন বলেন, এসপি মহোদয়ের নির্দেশনায় পৌরসভাসহ ১৩টি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমকে বেগবান ও পুলিশি সেবা জনগনের ঘরে ঘরে পৌঁছে দেয়ার পরিকল্পনা বাস্তবায়ন করা হয়েছে। ইতোমধ্যে বিট পুলিশ কর্মকর্তাদের নতুন সিরিজের মোবাইল সিম ও জেলা পুলিশের পক্ষ থেকে নতুন মোবাইল সেট হস্তান্তর করা হয়েছে। বিট পুলিশিং কার্যক্রমে এসপি স্যারের মনিটরিং জনগনের পুলিশি সেবা গ্রহনে উৎসাহিত করছে বলেও তিনি জানান।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :