‘আয়কর ফাঁকিদাতাদের তথ্য দিন’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২০, ১৯:১১

আয়কর দাতারা দেশের সম্মানিত নাগরিক উল্লেখ করে কর কমিশনার এমএম ফজলুল হক বলেছেন, আয়করের টাকা সরকারকে নয়; বরং রাষ্ট্রকে প্রদান করা হয়। যারা আয়কর ফাঁকি দিচ্ছেন, তাদের ব্যাপারে আমাদের নিকট তথ্য দিন। আমরা যেন নিজেদের আয়করের টাকাতেই নিজেদের উন্নয়ন সম্পন্ন করতে পারি- সেজন্য যারাই করের আওতায় আসার উপযোগী তাদের প্রত্যেককেই স্ব-স্ব উদ্যোগে তার আয়কর প্রদান করা উচিত।

বুধবার বিকালে কর অঞ্চল-৩ এর উদ্যোগে আয়কর রাজস্ব বিষয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন। শহরের গোয়ালচামটে হোটেল র‌্যাফেলন ইন-এর হল রুমে আয়োজিত এ সভায় করনেট বৃদ্ধি, রিটার্ন দাখিল, উৎসে কর কর্তনসহ প্রাসঙ্গিক বিষয়ে আলোচনা করা হয়।

অতিরিক্ত কর কমিশনার শফিকুল ইসলাম আকন্দের সভাপতিত্বে আরো বক্তব্য দেন- অতিরিক্ত কর কমিশনার গণেশ চন্দ্র মণ্ডল ও নাশিদ রিজওয়ানা মুনির, উপ-কর কমিশনার আহসান উল্লাহ রাসেল, ফরিদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি আওলাদ হোসেন বাবর, ফরিদপুর জেলা আয়কর আইনজীবী সমিতির সভাপতি রবীন্দ্রনাথ সাহা প্রমুখ।

সভায় আয়কর রিটার্ন সংক্রান্ত উপস্থাপনা করেন যুগ্ম-কর কমিশনার মর্তূজা শরিফুল ইসলাম ও আয়কর রিটার্ন বিষয়ে উপস্থাপনা করেন যুগ্ম- কর কমিশনার ড. হরিপদ সরকার।

স্বাগত বক্তব্য দেন ফরিদপুর জেলার ডেপুটি কমিশনার অব ট্যাকসেস এর দায়িত্বরত অতিরিক্ত সহকারী কর কমিশনার সিরাজুল ইসলাম।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :