মহানবীর (সা.) ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ‘বোধ’র বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ নভেম্বর ২০২০, ১৫:১৩ | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০২০, ১৫:০৯

মহানবী হজরত মোহাম্মদ (সা.) কে নিয়ে ফ্রান্সে ব্যাঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে পটুয়াখালীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বোধ’।

জেলার রাঙ্গাবালী উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়নে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করা হয়। মঙ্গলবার বিকেলে চালিতাবুনিয়া বাজার জামে মসজিদের সামনে থেকে বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মিছিলটি ইউনিয়ন পরিষদ অফিসের সামনে এসে শেষ হয়। এরপর মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

প্রতিবাদ মিছিলে ‘বোধ’র সদস্যদের পাশাপাশি চালিতাবুনিয়া ইউনিয়নের ধর্মপ্রাণ মুসলমানগণ অংশ নেন। এসময় চালিতাবুনিয়া ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি মাহবুব হাওলাদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। মানববন্ধনে ফ্রান্সের পণ্য বয়কট, ব্যঙ্গচিত্র অপসারণ ও ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়।

মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ‘বোধ’র প্রতিষ্ঠাতা রাহাত সাইফুল বলেন, ‘ফ্রান্স সরকারের সহযোগিতায় প্যারিসে মহানবী হজরত মোহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন, বিশ্ব মুসলিম সমাজের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত। যা বরদাশত করা হবে না। প্রিয় নবী করিম (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্রের জন্য ফ্রান্সের পণ্য বয়কট, ব্যঙ্গচিত্র অপসারণ ও ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাওয়ার আহ্বান জানাচ্ছি।’

(ঢাকাটাইমস/৪নভেম্বর/এসকেএস/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :