মিঠুন চক্রবর্তী কি বিজেপিতে ভিড়ছেন?

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০২১, ১৫:৩৫ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২১, ১৩:১৫

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনকে ঘিরে টলিউড তারকাদের দলবদল অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। শুক্রবার পাহাড়ের তিনটি আসন বাদে ২৯১ আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছে ক্ষমতাশীল দল তৃণমূল কংগ্রেস। সেখানে এক ডজনেরও বেশি তারকার নাম দেখা গেছে। খুব শিগগির প্রার্থী তালিকা ঘোষণা করবে বিজেপিও। গুঞ্জন রয়েছে, এই দলটির তালিকায়ও থাকবে বেশ কয়েকজন টলিউড তারকার নাম।

প্রার্থী তালিকা ঘোষণার আগে রবিবার ব্রিগেড সমাবেশের আয়োজন করেছে বিজেপি প্রধান নরেন্দ্র মোদি। দলটির নেতারা বলছেন, ওই সমাবেশে বিশেষ চমক রয়েছে। সেই চমক হিসেবে উঠে এসেছে ভারতীয় সিনেমার অন্যতম সেরা সুপারস্টার মিঠুন চক্রবর্তীর নাম। গুঞ্জন উঠেছে, মোদির ব্রিগেড সমাবেশে উপস্থিত থাকবেন তিনি। যদিও এ বিষয়ে এখনো হ্যাঁ বা না কিছুই বলেননি মিঠুন।

এ গুঞ্জনের ব্যাপারে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুও স্পষ্ট করে কিছু বলেননি। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘সমাবেশে অনেককেই আমন্ত্রণ জানানো হয়েছে। নির্দিষ্ট করে কারও নাম বলা ঠিক হবে না। তবে এটা ঠিক যে রবিবারের সমাবেশে বিশেষ চমক থাকছে।’ তবে ঘরোয়া আলাপচারিতায় বিজেপির অন্য নেতারা বলেছেন, শুধু মিঠুন নয়, রবিবার মোদির সমাবেশে আরও বহু তারকা উপস্থিত থাকবেন।

নীলবাড়ি আসন দখলের লক্ষ্যে বাঙালির চোখে ‘হিরো’ ইমেজ রয়েছে, এমন কাউকে বিজেপি সামনে আনতে চায় বলে অনেক দিন ধরেই জল্পনা চলছে। সেই জল্পনায় কখনও সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীর নাম, আবার কখনও ‘বুম্বাদা’ খ্যাত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নাম উঠে এসেছে। কিন্তু দুই তারকাই ভোটে লড়ার সম্ভাবনা ইতোমধ্যে নস্যাৎ করে দিয়েছেন। কাজেই এখন জল্পনায় সবার উপরে মিঠুন চক্রবর্তীর নাম। তিনি মুখ খুললেই জানা যাবে আসল ঘটনা।

কিন্তু মিঠুনকে নিয়ে জল্পনা বেশি কেন? ভারতীয় সংবাদমাধ্যমের খবর, মাসখানেক আগে কলকাতায় একটি টিভি রিয়্যালিটি শোয়ের শুটিংয়ে অংশ নিয়ে মিঠুন কয়েকজন সহকর্মীকে বিজেপির হয়ে প্রচারে নামার কথা বলেছিলেন। যদিও এর কোনো আনুষ্ঠানিক সমর্থন কোথাও মেলেনি। তাই একদা তৃণমূলের রাজ্যসভার সাংসদ মিঠুন যদি সত্যিই বিরোধী দল বিজেপির হয়ে বিধানসভা ভোটে লড়াই করেন, তাহলে তা বড় চমক হবে বৈকি!

তবে মিঠুনসহ বিভিন্ন তারকার নাম নিয়ে যে জল্পনা চলছে, সেসব ফুঁ মেরে উড়িয়ে দিয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। উল্টো তিনি এর পেছনে তৃণমূলের ‘পরিকল্পিত চক্রান্ত’ দেখছেন। তার দাবি, এসব রটিয়ে পরিকল্পিত ভাবে বিজেপিকে হেয় করার চেষ্টা চলছে। বিজেপিতে কোনো ভালো মুখ নেই, এটা প্রমাণের জন্য সংবাদমাধ্যমকে ব্যবহার করে এমন গুঞ্জন ছড়াচ্ছে তৃণমূল। এই জল্পনার কোনো ভিত্তি নেই বলেও তিনি জানান।

বিধানসভা নির্বাচনের আগে বিজেপি ও মিঠুনকে নিয়ে যে জল্পনা শুরু হয়েছে, তা নিয়ে ইতোমধ্যে মুখ খুলেছে তৃণমূলও। দলটির মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, ‘মিঠুনদা বিজেপির ব্রিগেড সমাবেশে যোগ দেবেন কিনা জানি না। তবে তাঁর মুখে শোনা একটা কথা আমার মনে পড়ছে। উঁনি বলেছিলেন, ‘আমাকে রাজ্যসভায় পাঠানোর জন্য আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে সারাজীবন কৃতজ্ঞ থাকব।’

ঢাকাটাইমস/০৬মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :