৯ এপ্রিল শুরু আইপিএল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০২১, ১৫:১৩

আইপিএল গভর্নিং কাউন্সিল রবিবার ভিভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-২০২১ এর চূড়ান্ত দিনক্ষণ ঘোষণা করেছে। গত আসরটি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হলেও এবারের আসর ভারতে অনুষ্ঠিত হবে। চেন্নাইয়ে আগামী ৯ এপ্রিল অনুষ্ঠিত হবে উদ্বোধনী ম্যাচ। টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আহমেদাবাদ, ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই ও কলকাতায়।

প্রথম ম্যাচে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ৩০ মে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। প্লে-অফের ম্যাচগুলোও এই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। এই ভেন্যুতে এবারই প্রথমবার আইপিএল অনুষ্ঠিত হবে।

লিগ পর্বে প্রতিটি দল চারটি ভেন্যুতে ম্যাচ খেলবে। ৫৬টি লিগ ম্যাচের মধ্যে চেন্নাই, মুম্বাই, কলকাতা ও ব্যাঙ্গালুরু প্রতিটি ভেন্যুতেই ১০টি করে ম্যাচ হবে। দিল্লি ও আহমেদাবাদে হবে ৮টি করে লিগ ম্যাচ।

এবারের আইপিএলে হোম ভেন্যু বলে কিছু নেই। প্রতিটি দলই নিরপেক্ষ ভেন্যুতে খেলবে। ৬টি ভেন্যুর মধ্যে লিগ পর্বে প্রতিটি দল চারটি করে স্টেডিয়ামে খেলবে। দিনের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকাল চারটায়। আর রাতের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

গতবারের মতো এবারও দর্শকহীন স্টেডিয়ামে হবে আইপিএল। তবে, শেষের দিকে গিয়ে দর্শক প্রবেশের অনুমতি দেয়া হতে পারে। পরবর্তীতে এই বিষয়ে সিদ্ধান্ত নেবে বিসিসিআই।

(ঢাকাটাইমস/৭ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :