জনকণ্ঠ ভবনে তালা ঝুলিয়ে দিলেন বিক্ষুব্ধ সংবাদকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ এপ্রিল ২০২১, ১৪:১৫ | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২১, ১৩:৪৭

রাজধানীর বাংলামোটরে দৈনিক জনকণ্ঠ ভবনে তালা মেরে দিয়েছেন প্রতিষ্ঠানটির আন্দোলনরত সংবাদকর্মীরা। একইসঙ্গে প্রতিষ্ঠানটির সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন তারা।

দৈনিক জনকণ্ঠ পত্রিকায় গণছাঁটাই বন্ধ, পদোন্নতি, ইনক্রিমেন্ট এবং ওয়েজবোর্ড বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে রবিবার বেলা ১২টার দিকে প্রতিষ্ঠানটির সামনের সড়কে অবস্থান নেন সংবাদকর্মীরা। এসময় সড়ক অবরোধ করে তারা বিক্ষোভ করেন। এরই এক পর্যায়ে বিক্ষুব্ধ সংবাদকর্মীরা জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা মেরে দেন।

এসময় প্রতিবাদ সভায় সংবাদকর্মীরা বলেন, এক মাস আগে ২৬ জন সংবাদকর্মীকে অন্যায়ভাবে টার্মিনেশন লেটার ইমেল করা হয়েছে। দীর্ঘদিন ধরে বেতনভাতা বন্ধ, ইনক্রিমেন্ট না দেয়া এমনকি গণহারে কর্মী ছাঁটাই করছে জনকণ্ঠ পত্রিকার মালিকপক্ষ। সম্প্রতি জনকণ্ঠ পত্রিকার সম্পাদক মারা যাবার পর প্রতিষ্ঠানটির সাবেক কর্মীরা স্মরণসভার আয়োজন করেন। সেখানে একজন সংবাদকর্মী অংশ নেয়ায় তাকেও ছাঁটাই করা হয়েছে।

আন্দোলনরত সংবাদকর্মীরা বলছেন, অন্যায় সিদ্ধান্ত প্রত্যাহার ও চাকরি হারানো সবার চাকরি ফিরিয়ে দেয়া এবং বকেয়া বেতন পরিশোধের দাবি জানিয়ে তারা অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

এদিকে জনকণ্ঠের সংবাদকর্মীদের আন্দোলনে সংহতি প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ডিআরইউ, ক্র্যাব ও অন্যান্য গণমাধ্যমের সাংবাদিক ও সাংবাদিক নেতারা।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :