লাফার্জহোলসিমের মুনাফা বেড়েছে ৯৮ শতাংশ

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০২১, ১৮:১২ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২১, ১৮:১০

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড প্রথম প্রান্তিকের প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৯৮ শতাংশ।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বাজারে নতুন সিমেন্ট ও অ্যাগ্রিগেট ব্যবসার সংযোজনে নীট বিক্রির পরিমান বেড়েছে শতকরা ২৩ ভাগ। কর পূর্ববর্তী মুনাফা বেড়েছে শতকরা ১০৫ শতাংশ এবং ৯০০ বেসিস পয়েন্টে অর্জিত হয়েছে মার্জিন ইমপ্রুভমেন্ট।

জানা গেছে, প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ,২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪৫ পয়সা।

২০২১ সালে প্রথম প্রান্তিকে কোম্পানির নীট বিক্রি গত বছরের একই সময়ের তুলনায় শতকরা ২৩ ভাগ বেড়ে ৬,৩১৮ মিলিয়ন টাকা হয়েছে। কর পূর্ববর্তী মুনাফা হয়েছে ১,৩৬০ মিলিয়ন টাকা যা আগের বছরের একই সময়ের তুলনায় শতকরা ১০৫ ভাগ বেশি।

আর্থিক প্রতিবেদন সম্পর্কে কোম্পানির প্রধান নির্বাহি কর্মকর্তা রাজেশ সুরানার বলেন“উদ্ভাবন ও টেকসই ব্যবসায় সুনির্দিষ্ট আলোকপাতের মাধ্যমে ধারাবাহিকভাবে দারুন ফলাফল অর্জন করতে সমর্থ হয়েছি আমরা । লাফার্জহোলসিমের নতুন পানি প্রতিরোধী সিমেন্ট এবং নতুন বিপণন চ্যানেল ‘ডিরেক্ট টু রিটেইল’ ভালো সাড়া ফেলেছে বাজারে। নতুন নতুন নির্মাণ পণ্য উদ্ভাবনের আমাদের যে সক্ষমতা রয়েছে এবং এর মাধ্যমে গ্রাহকদের চাহিদা পূরণ ও সেবা প্রদান করার যে অঙ্গীকার আমরা করেছি এটা তারই বহিঃপ্রকাশ।”

তিনি আরো বলেন, “এই প্রান্তিকে আমরা ক্লিয়ার সাইজ অ্যাগ্রিগেটস ব্যবসা শুরু করেছি যার শতভাগ চাহিদা এর আগে আমদানির মাধ্যমে পূরণ করা হতো ফলে এর মাধ্যমে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। গ্রাহকদের কাছ থেকে এই পণ্যের ইতিবাচক চাহিদা আমরা পাচ্ছি।”

সম্প্রতি লাফার্জহোলসিম বাংলাদেশ ‘হোলসিম ওয়াটার প্রটেক্ট’ নামে পানি প্রতিরোধী বিশেষ সিমেন্ট বাজারে এনেছে, যা বাজারে অনন্য। কোম্পানির এই দারুন অর্জনে ইতিবাচক ভূমিকা রেখেছে এই সিমেন্ট। এছাড়া কোম্পানি ডিজিটাল উদ্যোগের সাহায্যে আমাদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি পেয়েছে এবং অধিকতর গ্রাহকের কাছে পৌঁছানো সম্ভব হয়েছে, যার মাধ্যমে বাজারে কোম্পানির অবস্থান দৃঢ় হয়েছে।”

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :