মার্কেট খুলতেই ব্যক্তিগত গাড়ি ও রিকশার চাপ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০২১, ২১:৩৯ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২১, ১৯:৪২

লকডাউন শেষ হওয়ার তিনদিন আগে শপিংমল ও মার্কেট খুলতেই রাজধানীর সড়কে বেড়েছে ব্যক্তিগত গাড়ি ও রিকশার চাপ। ফলে নগরীর বিভিন্ন সড়কে সৃষ্টি হয় যানজটের।স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সড়কে মানুষের ভিড় ছিল লক্ষ্যণীয়।

রবিবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে মার্কেটমুখি পরিবহনের চাপ ছিল চোখে পড়ার মতো। বিকাল হতেই সে চাপ আরো বাড়ে। রাজধানীর কল্যাণপুর, শ্যামলী ও মোহাম্মদপুর ঘুরে এমনই চিত্র দেখা গেছে।

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত লকডাউন শেষ না হতেই ব্যবসায়ীদের দাবিতে ১২ দিন পর আজ থেকে সারাদেশে খুলে দেয়া হয়েছে মার্কেটগুলো। ফলে রাজধানীর অধিকাংশ সড়কে বেড়েছে ব্যক্তিগত গাড়ি ও রিকশার চাপ। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে রাস্তায় ভিড় করছে খেটে খাওয়া মানুষ। এদিকে পর্যাপ্ত স্বাস্থ্যবিধি মেনে মার্কেটগুলো খুললেও ক্রেতাদের উপস্থিতি ছিল খুবই কম।

প্রায় দুই সপ্তাহ পর রিকশা নিয়ে সড়কে নির্বিঘ্নে বের হয়ে যাত্রী মেলায় খুশি মতিন মিয়া। তিনি বলেন, কয়দিন তো রোডে লোকজন কম ছিল। মার্কেট খুলে দেয়ায় আজ আমরা ভাড়া পাইতেছি। আগের তুলনায় আমাদের যাত্রীর সংখ্যা বেড়েছে। আমরা মোটামুটি যাত্রী পাচ্ছি। সরকার লকডাউন তুলে দিলে আমাদের জন্য ভালো হয়। আমরা আবার আগের মতন রোজগার করতে পারব।

সিএনজি চালিত অটো চালক বলেন, আজকে মোটামুটি আমাদের ভালো যাত্রী পেয়েছি। ইনকাম হয়েছে ভালো। আশা করছি লকডাউন শেষ হলে আমরা আবার আগের মতো যাত্রী পাবো।

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি কমাতে ৫ থেকে ১১ এপ্রিল কিছু বিধিনিষেধের আওতায় সারাদেশ লকডাউন করে দেয় সরকার। সেই মেয়াদ দুই দিন বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়।

পরে বিধিনিষেধ আরও কঠোর করে ১৪ এপ্রিল থেকে জরুরি কাজ ছাড়া বাইরে চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়, যা সর্বাত্মক লকডাউন হিসেবে পরিচিতি পায়। এই লকডাউনের মেয়াদ বাড়িয়ে ২৮ এপ্রিল করা হয়।

ঢাকাটাইমস/২৫এপ্রিল/আরকে/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :