‘সেরা বিজনেস কনগ্লোমারেট গ্রুপ’ অ্যাওয়ার্ড পেল বসুন্ধরা গ্রুপ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুলাই ২০২১, ২২:১৭ | প্রকাশিত : ০৭ জুলাই ২০২১, ২২:১০

সৃজনশীল উদ্যোগের মাধ্যমে বৈশ্বিক আর্থিক খাতে অবদান রাখার স্বীকৃতি হিসেবে চলতি বছর সেরা ‘বিজনেস কনগ্লোমারেট গ্রুপ’ আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। যুক্তরাজ্যভিত্তিক অর্থ ও ব্যবসা বিষয়ক সাময়িকী দ্য গ্লোবাল ইকোনমিকস ২০২১ সালে আর্থিকখাতে পুরস্কার জয়ীদের তালিকা প্রকাশ করেছে।

সেখানেই সেরা বিজনেস কনগ্লোমারেট গ্রুপ ক্যাটাগরিতে জায়গা করে নেয় বসুন্ধরা গ্রুপ। গ্লোবাল ইকোনোমিক্স লিমিটেড ২০২১ সালের বিজয়ীদের যে তালিকা প্রকাশ করেছে তাতে ‘সেরা বিজনেস কনগ্লোমারেট গ্রুপ’ অংশে বসুন্ধরা গ্রুপের নাম সবার উপরে রয়েছে।

প্রতি বছর এ ‘ফিন্যান্সিয়াল অ্যাওয়ার্ড’ ঘোষণা করে দ্য গ্লোবাল ইকোনমিকস সাময়িকী। আর্থিক খাতের পাশাপাশি স্বাস্থ্য, ব্যাংকিং, ইনস্যুরেন্স, আবাসন, প্রযুক্তি ও নেতৃত্ব ক্যাটাগরিতে বিশ্বের বিভিন্ন প্রান্তের ব্যক্তি ও সংগঠনকে পুরস্কৃত করে থাকে সাময়িকীটি।

বিশ্ব অর্থনীতিতে অবদান রাখায় বসুন্ধরা গ্রুপ এবং এর সহযোগী প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যে বিভিন্ন আঞ্চলিক এবং আন্তর্জাতিক পুরষ্কার পেয়েছে। দেশের বাণিজ্য ও বাণিজ্যের অগ্রগতিতে অসামান্য অবদানের জন্য বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে ‘সেরা এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০’ দেওয়া হয়েছে।

বসুন্ধরা গ্রুপের তিনটি পণ্য- বসুন্ধরা পেপার, বসুন্ধরা টিস্যু এবং বসুন্ধরা ডায়াপ্যান্ট- সুপারব্র্যান্ডস পুরষ্কার ২০২০-২০২১ পেয়েছিল।

এদিকে, ২০২১ সালে ডিজিটাল ফিন্যান্স ক্যাটাগরিতে সেরা নতুন মোবাইল অ্যাপ নির্বাচিত হয়েছে বাংলাদেশ সরকারের নগদ অ্যাপ।

দ্য গ্লোবাল ইকোনমিকস ঘোষিত চলতি বছর ফিন্যান্সিয়াল অ্যাওয়ার্ড জয়ীদের তালিকায় আরও আছে দ্রুত সম্প্রসারণশীল ডিজিটাল সম্পদ ব্যবস্থাপনা প্ল্যাটফর্ম ক্যাটাগরিতে সিঙ্গাপুরের স্ট্যাশঅ্যাওওয়ে, সেরা ইএসজি রিস্ক অ্যাডভায়জরি ফার্ম হংকংয়ের প্যাসিফিক রিস্ক অ্যাডভাইজর্স লিমিটেড, সেরা সৃজনশীল পেম্যান্ট সলিউশন প্রোভাইডার নির্বাচিত হয়েছে বাহরাইনের আরব ফিন্যান্সিয়াল সার্ভিসেস, সেরা পোর্টফোলিও ম্যানেজমেন্ট নির্বাচিত হয়েছে বাহরাইনের জিএফএইচ ফিন্যান্সিয়াল গ্রুপ, দ্রুত সম্প্রসারণশীল আর্থিক প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে মিশরের কন্টাক্ট ফিন্যান্সিয়াল হোল্ডিং।

(ঢাকাটাইমস/০৭জুলাই/এসইউএল/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

আগামী অর্থবছরের বাজেটের আকার কমানোর পরামর্শ আইএমএফের

তাপপ্রবাহ: ২ হাজার শ্রমজীবীকে সোনালী ব্যাংকের ছাতা উপহার

রংপুরে জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখাসমূহের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

আরও ৪ বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান হলেন শিবলী রুবাইয়াত

অতি গরমে কী ক্ষতি হচ্ছে আম ধান পোল্ট্রিতে, কতটা প্রস্তুত কৃষি খাত

ন্যাশনাল ব্যাংকের ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদিত

বিআরটিএর অভিযান, ৩৯৮ মামলায় ৯ লাখ ৮৪ হাজার টাকা জরিমানা

সাওলের ৪০০তম ফ্রি হার্ট ও লাইফস্টাইল সেমিনার

এই বিভাগের সব খবর

শিরোনাম :