তিন কিলোমিটার রাস্তা পরিষ্কার করলো সিজিবি বগুড়া ইউনিট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০২১, ২০:০৮ | প্রকাশিত : ১৩ জুলাই ২০২১, ১৯:২৪

সারদেশে করোনার তৃতীয় ঢেউয়ের ভয়াবহতায় কঠোর লকডাউন চলছে। এর সাথে যুক্ত হয়েছে নতুন আতঙ্ক ডেঙ্গু। করোনা ও ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে মুক্তির জন্য সচেতনতা ও পরিস্কার পরিচ্ছন্নতার কোন বিকল্প নেই। এরূপ জনসচেতনতা বৃদ্ধি ও বিভিন্ন সামাজিক কাজে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন "ডেইলী স্টার ও আইপিডিসি আনসাং উইমেন ন্যাশান বিল্ডার্স এওয়ার্ড-২০২১" এবং ২০২০ সালের বগুড়া জেলার নির্বাচিত শ্রেষ্ঠ জয়ীতা ফৌজিয়া হক বীথি এবং তার সংগঠন ক্লিন এন্ড গ্রিন বাংলাদেশ (সিজিবি), বগুড়া ইউনিট।

মঙ্গলবার এরই ধারাবাহিকতায় ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে এলাকাবাসীকে মুক্তি দিতে জয়িতা ফৌজিয়া বীথির নেতৃত্বে ক্লিন এন্ড গ্রিন বাংলাদেশ (সিজিবি), বগুড়া ইউনিটের স্বেচ্ছাসেবীগণ সম্পূর্ণ স্বাস্থ্য বিধি পরিপালণ করে বগুড়া জেলার ধুনট উপজেলার বেলকুচি গ্রামের সদর রাস্তা থেকে প্রায় তিন কিলোমিটার রাস্তার পাশের ঝোপ জঙ্গল পরিস্কার করে।

এছাড়াও উক্ত স্বেচ্ছাসেবীগণ স্থানীয় বেলকুচি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, স্থানীয় মসজিদের রাস্তা সম্পূর্ণ পরিস্কার-পরিচ্ছন্ন করেন। এ সময় উপস্থিত এলাকাবাসীসহ সমাজের বিশিষ্টজন সিজিবি বগুড়া ইউনিটের এহেন কার্যক্রমে ভুয়সী প্রশংসা করেন।

এ সময় সংগঠনের স্বেচ্ছাসেবীগণ স্থানীয় জনসাধারণের করোনার প্রাদুর্ভাবের থেকে মুক্তির উপায় হিসাবে যথাসম্ভব জনসংযোগ এড়িয়ে চলা, সাবান দিয়ে ঘন ঘন হাত ধৌত করা এবং মাস্ক পরিধান করাসহ স্বাস্হ্যবিধি মেনে চলার বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য জনসংযোগ করেন। সেইসাথে শ্রমজীবি, দোকানদার, পথচারী, রিক্সা চালক, ভ্যান চালকসহ দরিদ্রদের মাঝে ১০০০ টি মাস্ক বিতরণ করে। উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিজিবি বগুড়া ইউনিটের উপদেষ্টা এবং বাংলাদেশ হাইকোর্ট বিভাগের আইনজীবী রাজ্জাকুল কবির বিদ্যুৎ।

উল্লেখ্য যে সামাজিক সংগঠন "ক্লিন গ্রিন ফাউন্ডেশন" এর সামাজিক আন্দোলন" ক্লিন এন্ড গ্রিন বাংলাদেশ সংক্ষেপে সিজিবি।

এই বিষয়ে জানতে চাইলে ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা জি এম কিবরিয়া ঢাকাটাইমসকে বলেন, "করোনাকালীন মানবিক সহায়তার পাশাপাশি সামাজিক সচেতনাকে গুরুত্ব দিচ্ছে ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন। এ জন্য দেশব্যাপি ১১টি ইউনিটের মাধ্যমে বৃক্ষরোপণ, পরিস্কার পরিচ্ছন্নতা, মাস্ক বিতরণসহ জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করছে সিজিবি।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এসআই)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :