আইপিএল খেলবেন না বেয়ারস্টো-মালান-ওকস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশ থেকে সরে দাড়ানো খেলোয়াড়দের সংখ্যা বেড়েই চলছে। এবার সেই তালিকায় যুক্ত হল ইংলিশদের তিন ক্রিকেটার জনি বেয়ারস্টো, ডেভিড মালান ও ক্রিস ওকসের নাম। তাদের না খেলার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

তারা তিনজনেই ছিলেন ভারতের বিপক্ষে বাতিল হওয়া পঞ্চম টেস্টে। খেলবেন ইংলিশদের হয়ে আসন্ন বিশ্বকাপও। আছেন বিশ্বকাপ পরবর্তী অ্যাশেজ সিরিজেও, সবমিলিয়ে প্রায় চার মাসব্যাপী ব্যস্ত একটা সূচি কাটাতে যাওয়ার আগে একটু নিজেকে সময় দেওয়ার জন্যই তাদের নাম প্রত্যাহার।

চলতি আইপিএলে উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো খেলতেন সানরাইজার্স হায়দরাবাদে, অলরাউন্ডার ওকস দিল্লি ক্যাপিটালসের এবং এ বছরেই পাঞ্জাব কিংসের হয়ে চুক্তি করেছিলেন টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান ডেভিড মালান।

চলতি মাসের ১৯ তারিখ থেকে শুরু হওয়া আসরটির বাকি ৩১ ম্যাচে না খেলার সিদ্ধান্ত আগেই নিশ্চিত করেছেন জস বাটলার। পরিবার এবং সদ্যজাত কন্যাকে সময় দিতেই সড়ে দাড়ান তিনি। এছাড়া অনির্দিষ্টকালের জন্য বিরতি নেওয়া বেন স্টোকস এবং ইনজুরিতে থাকা জোফরা আর্চারও নেই আসরটিতে।

আসরটির বাকি অংশে ইংলিশদের হয়ে রয়েছেন সীমিত ওভারের ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান (কোলকাতা), আদিল রশিদ ও জেসন রয় (হায়দরাবাদ), মঈন আলী ও স্যাম কারান (চেন্নাই), স্যাম বিলিংস (দিল্লি), টম কারান ও লিয়াম লিভিংস্টোন খেলবেন রাজস্থানের হয়ে, ক্রিস জর্ডান (পাঞ্জাব) এবং সাসেক্সে দুর্দান্ত পারফর্ম করা পেসার জর্জ গারটন চুক্তি করেছেন ব্যাঙ্গালুরুর সঙ্গে।

চলতি বছরে ৪ মে করোনার কারণে ৩১ ম্যাচ বাকি রেখেই স্থগিত করা হয় ফ্রাঞ্চাইজি ভিত্তিক আসরটি। নতুন সূচি অনুযায়ী আমিরাতে নিরপেক্ষ ভেন্যু হিসেবে অনুষ্ঠিত হবে আসরটি। ইতোমধ্যে চাটার্ড বিমানে করে আমিরাতে পৌঁছেছেন বেশ কয়েকজন ভারতীয় খেলোয়াড়। তবে ইংলিশ ক্রিকেটারদের যেতে হবে বাণিজ্যিক বিমানে চড়েই।

আইপিএলের বাকি অংশ শুরু হবে চলতি মাসের ১৯ তারিখ। শেষ হবে ১৫ অক্টোবর। বিশ্বকাপে ইংলিশদের প্রথম ম্যাচ ওয়েস্ট ইন্ডিজদের বিপক্ষে ২৩ অক্টোবর।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :