জিমেইলে নতুন সার্চ ফিল্টার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:০৯

গুগলের জিমেইলে নতুন সার্চ ফিল্টার যোগ হয়েছে। অ্যানড্রয়েড ব্যবহারকারীরা নতুন এই ফিচারের সুবিধা পাবেন। এর মাধ্যমে প্রয়োজনীয় ইমেইল খুব সহজেই খুঁজে পাওয়া যাবে।

জিমেইলে প্রতিনিয়ত আসা ইমেইল থেকে প্রয়োজনীয় ইমেল খুঁজে পেতে এই নতুন ফিচারটি বিশেষ সহায়তা করবে। এর ফলে ইউজাররা খুব কম সময়েই তাদের প্রয়োজনীয় ইমেল সহজেই খুঁজে পাবে। এই নতুন সার্চ ফিল্টার ফিচারের মাধ্যমে নির্দিষ্ট কয়েকটি অপশনের সাহায্যেই দরকারি ইমেইল খুঁজে পাওয়া সম্ভব হবে। এর ফলে অনেক পুরনো ইমেলও অতি সহজে খুঁজে পাওয়া যাবে।

ম্যাসেবেলের রিপোর্ট অনুযায়ী সম্প্রতি গুগল তার ওয়ার্কস্পেস ফোরামে অফিসিয়াল পোস্ট করে ঘোষণা করেছে জিমেইলের জন্য নতুন সার্চ ফিল্টার ফিচার নিয়ে আসা হয়েছে। এই ফিচারটি আগের বছর ওয়েব ভার্সনের জন্য নিয়ে আসা হয়েছিল। এখন সেটির সুবিধা পাবে অ্যান্ড্রয়েড ইউজাররা।

জিমেইলের এই নতুন সার্চ ফিল্টার ফিচারের মাধ্যমে অ্যানড্রয়েড ইউজাররা সহজেই তাদের যেকোন ইমেল সহজেই খুঁজে পাবে। এখানে 'ফ্রম', 'সেন্ট টু' , 'ডেট', 'অ্যাটাচমেন্ট' অপশনের সুবিধা পাওয়া যাবে।

এই সব অপশনের মাধ্যমে ইউজাররা তাদের ইনবক্সের যে কোনও ইমেল অতি সহজেই খুঁজে পাবে। সার্চ বারের এই সুবিধাটি পাওয়া যাবে জিমেইলের অ্যানড্রয়েড ডিভাইসে।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :