রাজারবাগ পীর সিন্ডিকেটের বিরুদ্ধে আইনজীবীর জিডি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ২১:৪৫ | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০২১, ২০:০৭

রাজারবাগ দরবারের পীর-অনুসারীদের হুমকি ও ভয়ভীতি থেকে নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মাদ শিশির মনির।

বুধবার সন্ধ্যায় জিডির বিষয়টি তিনি গণমাধ্যমকে জানান।

সাধারণ ডায়েরিতে (জিডি) তিনি লিখেছেন, এই মর্মে জানাচ্ছি যে, পেশাগত কাজের অংশ হিসেবে মক্কেলের প্রতিনিধি হিসেবে আমাকে আদালতে মামলা পরিচালনা করতে হয়। এক্ষেত্রে মক্কেলের বৈধ অধিকার রক্ষা করা আমার আইনগত ও নৈতিক দায়িত্ব। সম্প্রতি অনলাইন ও অফলাইন প্লাটফর্ম ও সাংবাদিকদের মাধ্যমে জানতে পারি যে, আমার পরিচালিত একটি মামলার বিবাদী পক্ষ (রাজারবাগ দরবার শরিফসংক্রান্ত) ব্যক্তিগতভাবে আমার প্রতি বিরাগ পোষণ করছে। তাদের পূর্ববর্তী কর্মকাণ্ডের ধরন দেখে আমি আশংকা করছি। তারা আইনবহির্ভূতভাবে আমার ক্ষতি করতে পারে। উপরোক্ত বিষয়টি আপনার থানায় ডায়েরিভুক্ত করতে আপনার মর্জি হয়।

গত ৯ অক্টোবর শাহবাগ থানায় তিনি এ সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এছাড়াও তিনি তার ফেসবুক পেজে লিখেন, ‘মাননীয় আদালতের সিদ্ধান্ত কারও পক্ষে-বিপক্ষে যেতেই পারে। তাই বলে আদালত/আইনজীবীর বিরুদ্ধে বিষোদগার করা কোন সভ্য (civilized) মানুষের কাজ হতে পারে না। সম্প্রতি 'রাজারবাগ দরবার শরিফ' সংক্রান্তে মামলার বিবাদী পক্ষ নানা উপায়ে আদালাত অবমাননা, মানহানিকর ও ভয়-ভীতি প্রদর্শনের উপায় অবলম্বন (unlawful means) করছে। এমনকি পারিবারিকভাবে হেনস্তা (harass) করারও চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে ৯ অক্টোবর ২০২১ তারিখে শাহবাগ থানায় আমি একটি জিডি দায়ের করেছি।’

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :