নাম পাল্টে মুক্তি পাচ্ছে মান্নার শেষ সিনেমা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২১, ১৩:২৪

ঢালিউডের চূড়ান্ত সফল নায়কদের অন্যতম প্রয়াত মান্না। ক্যারিয়ারে কত যে ব্যবসাফল ও দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি, তা না গুণে বলা মুশকিল। অথচ তার অভিনীত শেষ সিনেমা ‘লীলামন্থন’ কিনা দীর্ঘ ১২ বছর ধরে আটকে ছিল চলচ্চিত্র সেন্সর বোর্ডে। শুধুমাত্র নামের কারণে আটকে ছিল সিনেমাটি।

তবে মান্না ভক্তদের জন্য সুখবর হলো, দীর্ঘ এক যুগ পর অবশেষে নাম বদলে চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে ‘লীলামন্থন’। সিনেমাটির বর্তমান নাম ‘জীবন যন্ত্রণা’। মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত এই সিনেমার পরিচালক জাহিদ হোসেন। প্রযোজক সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু। সিনেমাটির ছাড়পত্র পাওয়ার খবর তিনিই গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তবে শুধু ছাড়পত্র নয়, ঘোষণা করা হয়েছে মুক্তির তারিখও। প্রযোজক খসরু জানিয়েছেন, প্রয়াত সুপারস্টার নায়ক মান্নার এই সিনেমা মুক্তি পাবে আগামী বছরের ২৬ মার্চ অর্থাৎ, স্বাধীনতা দিবসের দিনে।

প্রযোজক আরও জানান, ‘২০০৫ সালে ‘লীলামন্থন’ নামে সিনেমাটির শুটিং শুরু হয়। কিন্তু অল্প কিছু দৃশ্যের কাজ বাকি থাকতেই ২০০৮ সালে মারা যান নায়ক মান্না। এরপর বাকি অংশের কাজ গুছিয়ে জমা দেওয়া হলে নামের কারণে তা আটকে থাকে। নানা কারণে সে সময় সিনেমার নাম বদলানো হয়নি। অবশেষে নাম পরিবর্তন করে সেন্সর ছাড়পত্র পেলাম।’

মান্নার শেষ সিনেমা ‘জীবন যন্ত্রণা’য় তার নায়িকা হিসেবে আছেন মৌসুমী। তারকাবহুল এ সিনেমার বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন বাপ্পারাজ, সাদিকা পারভীন পপি, শাহনূর, মুক্তি, প্রার্থনা ফারদীন দীঘি, আলীরাজ, আনোয়ারা, শহিদুল আলম সাচ্চু ও মিশা সওদাগর।

ঢাকাটাইমস/১৪নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :