ইউসেপের শিক্ষক-শিক্ষার্থীদের ফ্রি ইন্টারনেট দেবে বাংলালিংক

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০২১, ০৯:১৫

দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক সম্প্রতি ইউসেপ (আন্ডারপ্রিভিলেজ চিলড্রেন এডুকেশন প্রোগ্রামস্) বাংলাদেশ-এর সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এই উদ্যোগের ফলে ইউসেপ জেনারেল স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা ডিজিটাল লার্নিং ও নতুন 'ই-স্টাডি গ্রুপ' মডেলের জন্য বাংলালিংক-এর ফ্রি ডেটা ব্যবহার করতে পারবে।

বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস ও ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক মো. আব্দুল করিম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, হেড অব কর্পোরেট কমিউনিকেশনস অ্যান্ড সাস্টেইনেবিলিটি আংকিত সুরেকা, হেড অব এথিকস অ্যান্ড কমপ্ল্যায়েন্স অ্যান্ড এএমএল প্রোগ্রাম মোহাম্মদ আদিল হোসেন, ইউসেপ বাংলাদেশের ফিন্যান্স অ্যান্ড কমপ্ল্যায়েন্স ডিরেক্টর নাজমুন নাহার এবং রিসোর্স মোবিলাইজেশন, নলেজ ম্যানেজমেন্ট অ্যান্ড কমিউনিকেশন ডেপুটি ডিরেক্টর শাহরিয়ার আলম।

এই চুক্তি অনুসারে ইউসেপ বাংলাদেশ-এর নির্দিষ্ট সংখ্যক শিক্ষক ও শিক্ষার্থীরা অনলাইন শিক্ষা কার্যক্রমের জন্য এক বছর মেয়াদি ফ্রি ডেটা পাবেন। চালু করার দিন থেকে এক বছর পর্যন্ত এই ডেটার মেয়াদ থাকবে।

বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, এই ধরনের বিশেষ ক্ষমতায়নের উদ্যোগকে বাংলালিংক সবসময়ই সাহায্য করার চেষ্টা করে। আমরা বিশ্বাস করি, শিক্ষা অর্জনে প্রতিটি শিশুর সমান অধিকার রয়েছে। আর এটি অর্জনের অন্যতম পূর্বশর্ত হচ্ছে সঠিক স্কুল ব্যবস্থা নিশ্চিত করা। এই লক্ষ্য নিয়ে ইউসেপ বাংলাদেশ একটি দৃষ্টান্তমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সামাজিকভাবে দায়িত্বশীল একটি প্রতিষ্ঠান হিসেবে তাদের এই উদ্যোগের অংশ হতে পেরে আমরা আনন্দিত।"

বাংলালিংক বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে সবসময় সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) বাস্তবায়নের ক্ষেত্রে অবদান রাখে। ইউসেপ বাংলাদেশ-এর সাথে এই যৌথ উদ্যোগের লক্ষ্য হচ্ছে দেশে ই-লার্নিং প্রসারে সহায়তা ও ডিজিটাল সাক্ষরতা বৃদ্ধি করা। এই উদ্যোগের ফলে সবার জন্য অন্তর্ভুক্তি ও সমতাভিত্তিক শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে এসডিজি-৪ (মানসম্মত শিক্ষা) অর্জনে ভূমিকা রাখছে বাংলালিংক। সামাজিকভাবে দায়িত্বশীল একটি প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক সর্বদা বিভিন্ন সামাজিক কর্মসূচি ও কার্যক্রমকে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ। ভবিষ্যতে এই ধরনের আরও উদ্যোগ গ্রহণ করবে বাংলালিংক।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :