ওদিকে কেমন চলছে শিল্পী সংঘের নির্বাচন?

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ১৫:৩৯ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২২, ১৫:৩৩
শিল্পী সংঘের নির্বাচনে ভোট দিচ্ছেন সভাপতি প্রার্থী আহসান হাবীব নাসিম ও সাধারণ সম্পাদক প্রার্থী রওনক হাসান

একই দিনে অভিনয়শিল্পীদের দুটি নির্বাচন। একদিকে নজিরবিহীন নিরাপত্তায় এফডিসিতে অনুষ্ঠিত হচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। ভোট শুরু হয়েছে সকাল ৯টায়, চলবে বিকাল পাঁচটা পর্যন্ত। এ উপলক্ষে এফডিসিতে বসেছে তারকাদের মেলা।

অন্যদিকে, শুক্রবার সকাল ৯টা থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে টেলিভিশন শিল্পীদের নিয়ে গঠিত অভিনয়শিল্পী সংঘের নির্বাচন। এর ভোটগ্রহণও চলবে বিকাল পাঁচটা পর্যন্ত। কিন্তু একই দিনে শিল্পী সমিতির নির্বাচন হওয়ায় শিল্পী সংঘের নির্বাচন নিয়ে নেই তেমন কোনো আলোচনা।

কিন্তু কেমন চলছে টেলিভিশন তারকাদের নির্বাচন? খোঁজ নিয়ে জানা গেছে, শিল্পী সংঘের নির্বাচনকে ঘিরে শিল্পকলা একাডেমিতেও উৎসবমুখর পরিবেশ। সেখানে বসেছে টেলিভিশন তারকাদের মিলনমেলা। দেশে কোভিড সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি মেনে শিল্পকলাতে ভোটদান চলছে।

এবারের শিল্পী সংঘের নির্বাচনে দুজন সভাপতি প্রার্থীর একজন অভিনেতা আহসান হাবীব নাসিম। যিনি গত মেয়াদে সংঘের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এবার রযেছেন সভাপতি হওয়ার দৌড়ে। তিনি বলেন, ‘ভোটের পরিবেশ সন্তোষজনক। ভোট দেওয়ার পর শিল্পী চাইলে পুরোটা সময় থাকতে পারবেন। শিল্পকলা একাডেমির মাঠে তার ব্যবস্থা রাখা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তারা যতক্ষণ ইচ্ছা সেখানে থাকতে পারবেন।’

এবারের সভাপতি পদে নাসিমের প্রতিদ্বন্দ্বী অভিনেতা শাহাদাৎ হোসেন নিপু। এছাড়া সহসভাপতি তিনটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন দিলু মজুমদার, তানিয়া আহমেদ, আনিসুর রহমান মিলন, সেলিম মাহবুব ও ইকবাল বাবু। সাধারণ সম্পাদক পদে লড়ছেন রওনক হাসান ও কবীর টুটুল। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন নাজনীন হাসান চুমকি, শামীমা তুষ্টি ও জামিল হোসেন।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন সাজু খাদেম, তুষার মাহমুদ ও জুলফিকার চঞ্চল। আইন ও কল্যাণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ঊর্মিলা শ্রাবন্তী কর ও রওনক বিশাখা শ্যামলী।

কার্যনির্বাহী সাতটি সদস্য পদের জন্য প্রার্থী হয়েছেন ২০ জন। তারা হলেন- আবুল কালাম আজাদ, আশরাফ কবির, আইনুন নাহার পুতুল, আশরাফুল আলম খান, এএএম গোলাম কিবরিয়া, খালেদ আহমেদ সালেহীন, নুরুন নাহার বেগম, মরিয়ম সরকার, মাসুদ আলম তানভীর, মিজানুর রহমান, আব্দুল হান্নান আখন্দ, আমিনুল বারী, মৌসুমী হামিদ, রেজাউল করিম সরকার, শামস সুমন, শ্যামল জাকারিয়া, স্মরণ কুমার সাহা, সংগীতা চৌধুরী, সূচনা সিকদার ও হাফিজুর রহমান।

শিল্পী সংঘের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন প্রবীণ অভিনেতা খায়রুল আলম সবুজ। নির্বাচন কমিশনার হিসেবে তার সঙ্গে যুক্ত আছেন নরেশ ভূঁইয়া ও মাসুম আজিজ। এছাড়া আপিল বোর্ডের দায়িত্বে আছেন আরেক প্রবীণ অভিনেতা মামুনুর রশীদ এবং আইনজীবী জুয়েল। তারা সবাই অভিনয়শিল্পী সংঘের সদস্য।

ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :