নবীনগরে ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৩৬

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ফ্রি মেডিকেল ক্যাম্পের নামে প্রতারণা করে আসছে হলিস্টিক হেলথকেয়ার নামে একটি টেলিমেডিসিন সংস্থা। ভুয়া ডাক্তার ও ভুয়া চিকিৎসা যন্ত্রপাতি দিয়ে এসব মেডিকেল ক্যাম্প পরিচালিত হচ্ছে। ফ্রি বলে মাইকিং করলেও বিভিন্ন পরীক্ষার নামে অর্থ হাতিয়ে নেয় এই প্রতারক চক্রটি।

তিনি নিজেকে এমবিএস চিকিৎসক পরিচয় দিয়ে গ্রামের সহজ-সরল মানুষকে ঠকিয়ে যাচ্ছে। বিনামূল্যে চিকিৎসার নামে লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। নাম নাজমুল হাসান, বাড়ি পটুয়াখালী।

অভিযোগ রয়েছে. নাজমুল আহসান ও রাবেয়া আক্তার নামে দুজন রোগীদের চিকিৎসা করছে। রাবেয়া ছোট এক যন্ত্রের (থ্রি ডি ডিজিজ প্রেডিকশন ডিভাইস) মাধ্যমে সকল ধরনের পরীক্ষা-নিরীক্ষা করেন, অন্যদিকে প্রেসক্রিপশন দিচ্ছেন ভুয়া ডাক্তার নাজমুল হাসান। গ্রামের সহজ-সরল গরিব লোকদের কাছ থেকে পরীক্ষা বাবদ ৩০০ টাকা এবং ওষুধের বিনিময়ে ১ হাজার থেকে দেড় হাজার টাকা হাতিয়ে নেয় তারা। কোন রোগের জন্য কী পরীক্ষা করতে হয় এর কোন কিছু না জানলেও তিনি ভুয়া রিপোর্ট দেখেই প্রেসক্রিপশন লিখছেন। নিবন্ধিত ডাক্তার না হয়েও নিজের নামে পূর্বে ডাক্তার লিখেছেন।

গত আক্টোবরে চাকরি নিয়েছেন হলিস্টিক হেলথকেয়ার নামে কোম্পানিতে। হলিস্টিক হেলথকেয়ারের প্রচারণার জন্য গত সোমবার বিকালে নবীনগর উপজেলার শ্রীরামপুর গ্রামে তিনি দুই দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসার নামে নামে টাকা হাতিয়ে নিচ্ছেন এই রকম অভিযোগের প্রেক্ষিতে গত মঙ্গলবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসক নাজমুল হাসানের সাথে থাকা সকল মালামাল জব্দ করেন। ভুয়া চিকিৎসার অভিযোগে নাজমুল হাসানকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে দুই মাসের কারাদণ্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশানর (ভূমি) মোশারফ হোসাইন বলেন, মেডিকেল ও ডেন্টিস্ট আইন ২০১০ এর ২৮ ধারা অনুসারে ভুয়া চিকিৎসক নাজমুল হাসানকে এক লক্ষ টাকা জরিমানা ও তার সকল মালামাল জব্দ করা হয়েছে।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :