মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে চলছে হাসি-ঠাট্টা, কিন্তু কেন?

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০২২, ১১:১৩ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২২, ১০:৫৪

বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষমতাধর প্রেসিডেন্ট তিনি। সেই জো বাইডেনকে নিয়েই কিনা সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে হাসি-ঠাট্টা। কিন্তু কেন? আবার কী এমন করলেন তিনি। আসলে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওর কারণে হাসির পাত্রে পরিণত হয়েছেন বাইডেন।

ঘটনাটা তবে খুলেই বলা যাক। গেল বৃহস্পতিবার উত্তর ক্যারোলিনার পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ে বক্তৃতা দেন প্রেসিডেন্ট জো বাইডেন। বক্তৃতা শেষ হওয়ার পরে, তাকে একাই হাওয়ায় হাত মেলাতে দেখা যায়। এই পুরো ঘটনাটির ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওতে দেখা যায়, বক্তৃতা শেষ করার পর মার্কিন প্রেসিডেন্ট ঘুরে দাঁড়ান এবং হ্যান্ডশেক শুরু করেন। অথচ সেখানে কেউই ছিল না। বাইডেনও বুঝতে পারেননি যে তিনি মঞ্চে একা ছিলেন। বাইডেন ডানদিকে ঘুরলেন এবং কারো সাথে হ্যান্ডশেক করার জন্য তার হাত বাড়িয়ে দিয়ে বললেন, ‘ঈশ্বর আপনার মঙ্গল করুন।’ ভুল হয়ে গেছে বুঝতে পেরে দ্রুত অন্যদিকে ঘুরে যান তিনি।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় মার্কিন প্রেসিডেন্টকে ব্যঙ্গ করা হচ্ছে। কেউ কেউ বলছেন, বাইডেন ডিমেনশিয়ায় আক্রান্ত। একই সঙ্গে ভিডিওটি ব্যবহার করে বাইডেনকে আক্রমণ করছেন তার বিরোধীরাও। তারা তার বয়স নিয়ে আক্রমণ শুরু করেছে। বলেছেন, বাইডেনের বয়স বেড়ে গেছে। এখন তার রাজনীতি থেকে অবসর নেওয়া উচিত।

তবে এই প্রথম নয়, মার্কিন প্রেসিডেন্ট অতীতেও এমন ভুল করেছেন। কিছুদিন আগে তার আরও একটি ভিডিও ভাইরাল হয়েছিল, যেখানে তিনি সোজা পথ ছেড়ে অনেক ঘুরে নিজের বাড়িতে প্রবেশ করেন। তখন বলা হয়েছিল, হয়ত হাঁটতে হাঁটতে পথ ভুলে গেছেন বাইডেন।

এছাড়া কয়েক মাস আগে ভরা মঞ্চে আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে নিজের স্ত্রী অর্থাৎ ফার্স্ট লেডি বলে ফেলেছিলেন বাইডেন। যা নিয়ে সে সময় হাসির রোল পড়ে গিয়েছিল। ওই ভিডিও ভাইরাল হলে সোশ্যাল মিডিয়ায়ও মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে শুরু হয় হাসি-ঠাট্টা।

ঢাকাটাইমস/১৬ এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :