মহানবীকে অবমাননাকারীদের বহিষ্কার দাবি খতমে নবুওয়তের

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুন ২০২২, ১৬:৪২ | প্রকাশিত : ০৭ জুন ২০২২, ২০:০২

মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী হজরত আয়েশাকে (রা.) ভারতের রাজনৈতিক দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দালের কটূক্তি ও অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ।

মঙ্গলবার (৭ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ইয়াহইয়া এবং সংগঠনের মহাসচিব আল্লামা মুহিউদ্দীন রাব্বানী এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়, বিজেপি নেতারা মহানবী সা. সম্পর্কে যে মন্তব্য করেন, তা বেশ আক্রমণাত্মক এবং অবমাননাকর। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি।

নেতারা তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, মহানবী মুহাম্মদ সা. ও উম্মাহাতুল মু'মিনিন আয়েশা রা. কে নিয়ে বিজেপি নেত্রীর অবমাননাকর বক্তব্য ও বিজিপির মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দালের টুইট বিশ্বের ২০০ কোটি মুসলমানকে আহত করেছে। যেহেতু ভারতের সরকারি দলের জাতীয় মুখপাত্র এ হীন বক্তব্য দিয়েছে এবং তাদের মিডিয়া সেলের প্রধান মহানবী সা. কে অবমাননা করে টুইট করেছে, তাই এটা ইসলাম ধর্মের ওপর মারাত্মক আঘাত।

তারা বলেন, সারা বিশ্বের মুসলমানরা প্রতিবাদ করার পর বিজেপি তাদের দুই মুখপাত্রকে সাময়িক বরখাস্ত করেছে। অ্যামেরিকানরা এটাকেই বলে, গুজ কপ-ব্যাড কপ রুটিন। প্রথমে নিজেদের কর্মীদের আপত্তিকর মন্তব্য করতে দাও। তারপর চাপের মুখে ব্যবস্থা নাও, যাতে মনে হয় তারা মধ্যপন্থা নিয়ে চলছে।

তারা বলেন, মহানবী(সা.)-কে অপমান করা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বিশ্বনবী হযরত মুহাম্মদ সা. সম্পর্কে তাদের কটূক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য মূর্খতা এবং তূলনামুলক ধর্মতত্ত্ব সম্পর্কে আজ্ঞতার প্রমাণ। আজ আরব বিশ্বসহ সারা বিশ্বের মুসলমানরা এর প্রতিবাদে ফুঁসে উঠেছেন।

সারা বিশ্বের মুসলমানরা ভারতীয় পণ্য বয়কটের যে ডাক দিয়েছে সে কথা উল্লেখ করে তারা বলেন, ভারতীয় পণ্য বয়কটের মতো পদক্ষেপও গ্রহণ করেছেন মুসলমি দেশগুলো। এই ধরনের নীরব, কিন্তু প্রভাব বিস্তারক প্রতিবাদে আমরাও শামিল হবো ইনশাআল্লাহ। এটা হবে প্রিয়নবী সা. এর প্রতি আমাদের ভালোবাসার বহিঃপ্রকাশ।

সংগঠনটির নেতারা বলেন, দোষী ব্যক্তিদের শুধু দলীয় পদ স্থগিত নয়, বরং তাদেরকে দল থেকে স্থায়ীভাবে বহিস্কার করতে হবে। তাদের ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা নিতে হবে এবং প্রকাশ্যে তাদের ক্ষমা চাইতে হবে।

(ঢাকাটাইমস/০৭জুন/এসআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ধনীদের ওপর ১০ শতাংশ 'সুপার ট্যাক্স' আরোপ করেছে পাকিস্তান

বাইডেনের স্বাক্ষরে বন্দুক নিয়ন্ত্রণ আইন পেল যুক্তরাষ্ট্র

দক্ষিণ আফ্রিকার নাইটক্লাবে ২২ জনের রহস্যজনক মৃত্যু

ইউক্রেন যুদ্ধের প্রভাবে চ্যালেঞ্জের মুখে জি-৭ ঐক্য

কিয়েভের কেন্দ্রীয় জেলায় একাধিক বিস্ফোরণ

মারিওপোলের পর রাশিয়ার নিয়ন্ত্রণে সিভেরাদোনেৎস্ক, বিপাকে ইউক্রেন

বেলারুশের নিরাপত্তায় পরমাণু অস্ত্রবাহী ক্ষেপণাস্ত্র পাঠাচ্ছে রাশিয়া

করোনা-যুদ্ধে জয় ঘোষণা সাংহাইয়ের, স্কুল খুলছে বেইজিংয়ে

হাসপাতালের ৮ তলার কার্নিশ থেকে পড়ে যাচ্ছে রোগী, আতঙ্কে লোকজন

সুপ্রিম কোর্টের আদেশের পর যুক্তরাষ্ট্রে বন্ধ হচ্ছে গর্ভপাত ক্লিনিক

এই বিভাগের সব খবর

শিরোনাম :