কেঁদে কেঁদে দোয়া চাইলেন নায়ক-সংসদ সদস্য ফারুক

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ আগস্ট ২০২২, ২০:৩২ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২২, ২০:১৯

এক বছর চার মাস ধরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন জনপ্রিয় অভিনেতা, বীর মুক্তিযোদ্ধা এবং ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক। বৃহস্পতিবার (১৮ আগস্ট) ‘মিয়া ভাই’ খ্যাত এই নায়কের জন্মদিন। বিশেষ এ দিনের আগে গণমাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় কেঁদে কেঁদে সবার কাছে দোয়া চাইলেন তিনি।

ওই ভিডিও বার্তায় ফারুক কাঁদতে কাঁদতে বলেন, ‘সবার কাছে আমার অনুরোধ কেউ গুজবে কান দেবেন না। আমি আল্লাহর রহমতে ভালো আছি। খুব শিগগির আমি দেশে ফিরব ইনশাআল্লাহ্। দেশের প্রতিটি মানুষের কাছে আমি দোয়া চাই। দোয়া করবেন আমি যেন খুব শিগগির আপনাদের মাঝে ফিরে আসতে পারি। আমার জন্য দোয়া করবেন।’

এছাড়া ওই ভিডিওতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও একটি বিশেষ বার্তা দেন ফারুক। বলেন, ‘আমাদের সন্মানিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মতো হৃদয়বান মানুষ এদেশে খুব প্রয়োজন।’ এরপর সবাইকে নিজের জন্মদিনের অগ্রিম শুভেচ্ছাও জানান অভিনেতা।

গত বছরের ৮ মার্চ থেকে সিঙ্গাপুরে চিকিৎসাধীন আছেন ফারুক। সেখানে তিনি লড়াই করছেন বিরল নিউরোলজিক্যাল রোগ জিবিএস (Guillain Barre Syndrome)-এর সঙ্গে। সহকর্মী এবং ছেলে-মেয়ে ছেড়ে বহুদিন ধরে পড়ে আছেন দেশ থেকে হাজার হাজার মাইল দূরে হাসপাতালের বিছানায়।

অভিনেতার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে কিছুদিন আগে কথা হয়েছিল তার স্ত্রী ফারহানা পাঠানের সঙ্গে। তিনি হোয়াটসঅ্যাপ কথোপকথনে ঢাকাটাইমসকে জানিয়েছিলেন, ফারুকের শারীরিক এখন অনেকটাই ভালো। তিনি ভালোভাবে হাঁটাচলা করছেন, স্বাভাবিক খাবার খাচ্ছেন। অবসরে বই পড়েন। টিভি চালিয়ে দেশের খবর দেখেন। বুধবার ফারুক নিজেও জানালেন তিনি ভালো আছেন।

গত বছরের মার্চে নিয়মিত চেকআপের জন্য মাউন্ট এলিজাবেথ হাসপাতালে গিয়েছিলেন অভিনেতা-রাজনীতিক ফারুক। সে সময় চেকআপের পর তার রক্তে ইনফেকশন ধরা পড়লে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরে জানা যায় তিনি জিবিএস রোগে আক্রান্ত।

চিকিৎসাধীন অবস্থায় গত বছরের ১৫ মার্চ তার খিঁচুনি উঠলে তাকে নেওয়া হয় আইসিইউতে। এর পাঁচ দিন পর হঠাৎ জ্ঞান হারালে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। ওই সময় এক মাস ছয় দিন একেবারে অচেতন ছিলেন ফারুক। চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না। ফলে এপ্রিলের শুরুতে ছড়িয়ে পড়ে তার মৃত্যুর গুজব।

এর এক বছরের মাথায় চলতি বছরের ১০ এপ্রিল দ্বিতীয় দফায় গুজব ওঠে, ফারুক মারা গেছেন। এ বিষয়ে রীতিমতো একটি পোস্টার শেয়ার করা হয় ফেসবুকে। বারবার এমন খবরে বিরক্তি প্রকাশ করেন অভিনেতার পরিবার। তারা না জেনে গুজব ছড়াতে অনুরোধ করেন। বুধবার ভিডিও বার্তায় ফারুকও একই অনুরোধ জানালেন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এলএম/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :