কারাগারে বাবুলের কক্ষে ওসির তল্লাশির অভিযোগ, ‘জীবনের নিরাপত্তা’ চেয়ে আবেদন

চট্টগ্রাম ব্যুরো ও ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩৪ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৯

চট্টগ্রামে আলোচিত মিতু হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে কারাবন্দি সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তার এবার তার জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন। কারাকক্ষে ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) তল্লাশি চালানোর অভিযোগ দিয়ে বাবুল আক্তারের পক্ষে এই আবেদন করেন তার আইনজীবী।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. জেবুননেছা বেগমের আদালতে সোমবার বাবুল আক্তারের পক্ষে এই আবেদন করেন তার আইনজীবী গোলাম মাওলা মুরাদ। কারাকক্ষে ওসির তল্লাশি চালানোর বিষয়টি তদন্ত করতে আদালতে আবেদন করা হয়েছে।

ওই আদালতের বেঞ্চ সহকারী মনির হোসেন জানিয়েছেন, সোমবার বাবুল আক্তারের পক্ষে আবেদনের পর সেটির শুনানি হয়েছে। আদালত আবেদনটি নথিতে রেখে ১৯ সেপ্টেম্বর শুনানির জন্য সময় নির্ধারণ করেছেন।

বাবুলের আইনজীবী গোলাম মাওলা দাবি করেন, পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারসহ ৬ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদনের পর থেকেই তারা মারমুখী আচরণ শুরু করেছেন। তাদের নির্দেশে গত শনিবার দুপুরে ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিন জেল কোডের তোয়াক্কা না করে কারাগারে বাবুল আক্তারের কক্ষে প্রবেশ করেন। তাকে মানসিক চাপে রাখতেই এমন কাজ করা হচ্ছে। কারাগারের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করলেই এর সত্যতা পাওয়া যাবে বলেও দাবি এই আইনজীবীর।

ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিন শনিবার কারাগারে যাওয়ার বিষয়টি স্বীকার করেছেন। তবে বাবুল আক্তারের কক্ষে যাবার বিষয়টি অস্বীকার করেছেন। ওসি নিজাম উদ্দিন ঢাকা টাইমসকে বলেন, ‘একটি ডাকাতি মামলার আসামির সঙ্গে কথা বলতে কারাগারে যাই।’

ফেনী জেলা সুপার মো. আনোয়ারুল করীম ঢাকা টাইমসকে বলেন, ‘কারাগারে ঢুকে বাবুল আক্তারের কক্ষে গিয়ে ওসির তল্লাশি চালানোর অভিযোগটি সত্য নয়। কারাগারে কারা-পুলিশ ছাড়া অন্যদের প্রবেশের কোনো নিয়ম নেই। পুলিশ নিয়মিত কারাগার থেকে আসামি নিয়ে যায় এবং দিয়ে যায়।’

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এসএম/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :