প্রগতিশীল সেজে ভণ্ডামি

দুর্জয় রায়
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ১৩:৩০ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২২, ১২:৫০

আমাদের দেশের হিন্দু পুরুষদের অনেকে মুসলমান নারীর অধিকার রক্ষার বিষয়ে খুব সোচ্চার! কেন মুসলমান নারীরা বোরকা পরে গরমে কষ্ট পাবে, পোশাক বিষয়ে পুরুষের ইচ্ছার দাসী হবে- এসব নিয়ে তারা সদা উচ্চকন্ঠ প্রতিবাদী!

আমাদের ফুটবলার মেয়েরা দক্ষিণ এশিয়া বিজয় করায় এই হিন্দু পুরুষরা বলছেন পোশাক দিয়ে নারীকে আপাদমস্তক ঢেকে রাখার ষড়যন্ত্রের বিরুদ্ধে এই বিজয়; এটি পিছিয়ে পড়া নারীদের বিজয়; এটি প্রগতিশীল মানুষদের বিজয় ইত্যাদি ইত্যাদি।

অথচ এরাই আবার তাদের মা-বোনদের, অর্থাৎ হিন্দু নারীর পিতা ও স্বামীর সম্পত্তিতে অধিকার, বৈবাহিক বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকারসহ সকল অধিকারের ঘোর বিরোধী। ভারত ও নেপালের মতো পৈতৃক সম্পত্তিতে ছেলে-মেয়ের সমান অধিকার ও স্বামীর সম্পদে স্ত্রীর অধিকার নিশ্চিত করার জন্য বাংলাদেশে হিন্দু আইন সংস্কারের যে দাবি-আন্দোলন চলছে এরা তার বিরুদ্ধে নানান অপপ্রচার ও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশের হিন্দু নারীদের চেয়ে অসহায়, পিছিয়ে পড়া, বঞ্চিত মানুষ পৃথিবীর কোথাও নেই। উক্ত হিন্দু পুরুষরা হিন্দু নারীদেরকে হাজার হাজার বছর আগের অচল অমানবিক বর্বর আইনের শিকল পরিয়ে রাখতে সব রকম অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। কি নিষ্ঠুর, হৃদয়হীন আর নিকৃষ্ট মানসিকতা এদের! আবার এরাই মুসলমান নারীর পর্দাপ্রথা নিয়ে কথা বলে নিজেদেরকে প্রগতিশীল দেখানোর ভণ্ডামি করছে!

লেখক: সাংবাদিক

সংবাদটি শেয়ার করুন

মতামত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :