সোহরাওয়ার্দীতে দন্ত চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০২২, ২০:১০

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে কর্মরত অবস্থায় ইন্টার্ন চিকিৎসক কর্তৃক দন্ত চিকিৎসক প্রযুক্তিবিদ সাইফুল ইসলামের ওপর হামলা-নির্যাতনের প্রতিবাদ ও ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ পূর্বক গ্রেপ্তারের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন পালন করা হয়েছে।

রবিবার সকাল ১০টায় বাংলাদেশ ডেন্টাল পরিষদ নোয়াখালীর ব্যানারে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়।

সংগঠনের জেলা শাখার কোষাধ্যক্ষ ডেন্টিস্ট ওমর ফারুকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডেন্টিস্ট আবদুর রহমান তুষার, নোয়াখালী জেলা শাখার সভাপতি ডেন্টিস্ট মেহেদী হাসান নিশান, সাধারণ সম্পাদক ডেন্টিস্ট মো. শাহাদাৎ হোসেন, মুখ্য সমন্বয়ক ডেন্টিস্ট সালমানুর রহমান, সিনিয়র সহসভাপতি ডেন্টিস্ট আতিকুর রহমানসহ আরও অনেকে।

বক্তারা বলেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মত এমন স্বনামধন্য প্রতিষ্ঠানে ইন্টার্ন চিকিৎসক কর্তৃক এই রকম সন্ত্রাসী কায়দায় একজন সরকারি চাকরিজীবীর ওপর হামলা করা খুবই দুঃখজনক ও উদ্বেগের। এমন ন্যাক্কারজনক ঘটনায় যারা জড়িত, তাদের দ্রুত গ্রেপ্তার করা হোক। অবিলম্বে এ হামলার ঘটনায় জড়িত ও মদদদাতা সকলকেই আইনের আওতায় আনার দাবি জানিয়ে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচির ঘোষণা দেবেন তারা।

প্রসঙ্গত, গত বুধবার দুপুরে হাসপাতালের বহির্বিভাগের এক্সোডনশিয়া কক্ষে কয়েকজন সিনিয়র চিকিৎসকের মদদে ৪০-৫০ জন বিডিএস ইন্টার্ন চিকিৎসকরা সাইফুল ইসলামকে মারধর করেন। এসময় হামলাকারীরা তাকে লাথি, কিল, ঘুষি, ও মাথায় লোহার চেয়ার দিয়ে হামলা, নাক, মুখসহ শরীরের বিভিন্নস্থানে জখম করে। সাইফুলের অবস্থা আশঙ্কাজনক হলেও তাকে ওই হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। ব্যবস্থাপত্রে সিল দেওয়া হয় দুর্ঘটনায় আঘাত পেয়েছেন তিনি। সাইফুল বাসায় ফেরার পর তার অবস্থা অবনতি হলে দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঢামেকে সিটিস্ক্রিন করানোর পর চিকিৎসকরা জানান, তার মাথায় রক্তক্ষরণ হয়েছে তার নাকে তিনটি সেলাই করা হয়েছে। বর্তমানে তিনি ঢামকে চিকিৎসাধীন।

(ঢাকাটাইমস/০২অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :