যুবদল সভাপতি টুকুসহ সাতজনের চার দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ১৮:০০

পুলিশের ওপর হামলার ঘটনায় রাজধানীর পল্টন থানার মামলায় জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নসহ সাতজনকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু-তদন্তের জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি

শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

সুলতান সালাউদ্দিন টুকু ও নুরুল ইসলাম নয়ন ছাড়া অন্য আসামিরা হলেন- মোকলেস মিয়া, মোশাররফ হোসেন খোকন, জজ মিয়া, ফরিদ

উদ্দিন মনা ও আব্দুল্লাহ।

গত ২৬ মে পল্টন থানার উপ-পরিদর্শক মো. কামরুল হাসান বাদী হয়ে বিএনপি নেতা রিজভীসহ ৩০ জনের নাম উল্লেখ করে এ মামলা করেন। মামলায় ১০০/১৫০ অজ্ঞাত আসামি করা হয়।

মামলায় এজাহারে বলা হয়েছে, আসামিরা বেআইনি মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোঁটা নিয়ে রাস্তায় বের হয়। তারা সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর স্লোগান দেন। এ সময় ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণ করে মিছিলকারীরা। এতে এক পুলিশ কনস্টেবল ও আনসার সদস্য আহত হন।

বিএনপির রাজশাহীর সমাবেশ শেষে ঢাকায় ফেরার পথে শনিবার রাতে রাজধানীর আমিনবাজার থেকে আটক করা হয় টুকুকে। এ দিন বিএনপির পক্ষ থেকে জানানো হয়, আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে টুকুকে তুলে নিয়ে গিয়েছে। এর প্রতিবাদে আজ বিক্ষোভ কর্মসূচি পালন করেছে যুবদল।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :